ভবনের জানালা থেকে হাত বাড়িয়ে উদ্ধারের আকুতি

150

বনানীর এফ টাওয়ারে অগ্নিকাণ্ড।
আগুন লাগা এফআর টাওয়ারের বিভিন্ন তলার জানালা থেকে হাত বাড়িয়ে উদ্ধারের আকুতি জানাতে দেখা গেছে আটকে পড়া ব্যক্তিদের।

আজ বৃহস্পতিবার বেলা পৌনে একটার দিকে রাজধানীর বনানীর বহুতল এফআর টাওয়ারে ভয়াবহ আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। সবশেষ ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট আগুন নেভাতে কাজ করছিল।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, এফআর টাওয়ারে আগুন লাগার পর ভবন থেকে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হন।

আগুন থেকে বাঁচতে বেশ কয়েকজন এফআর টাওয়ার থেকে লাফও দেন। কয়েকজনকে ভবনের পাশে থাকা তার ধরে নিচে নামতে গিয়ে পড়ে যান।

আহত ব্যক্তিদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

নৌবাহিনীর ফায়ার টিম ও বিমানবাহিনীর হেলিকপ্টার আগুন নেভানোর কাজে যোগ দিয়েছে।

এফআর টাওয়ারটি বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে অবস্থিত। ভবনটি ১৭ তলা বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের ভাষ্য, এফআর টাওয়ারের অষ্টম তলায় আগুন লেগেছে বলে তাঁরা প্রথমে জানতে পারেন। পরে অন্যান্য তলায়ও আগুন ছড়িয়ে পড়ে।

আগুন লাগার পর ভবনের কাচ ভেঙে দেয়াল বেয়ে কয়েকজন নিচে নামাতে থাকেন। কেউ কেউ লাফ দিয়ে নামার চেষ্টা করেন। এ সময় অন্তত পাঁচজন পড়ে যান বলে প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান।

আহত ব্যক্তিদের উদ্ধার করে নিয়ে যাওয়ার জন্য সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকের কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলের কাছে এসে জড়ো হয়েছে।

পুরো ভবন ও আশপাশের এলাকা আগুন থেকে সৃষ্ট কালো ধোঁয়ায় ঢেকে গেছে। বেলা আড়াইটায় এ প্রতিবেদন লেখার সময় পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন ছিল।

আরও পড়ুন

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.