বেগমগঞ্জের গোপালপুরে সন্ত্রাসী হামলায় দুইজন আহত

স্থানীয় গ্রুপগুলোর আধিপত্য ও পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্টতাই মূল কারণ

91

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে সন্ত্রাসী হামলায় দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত ১৭ মার্চ রাত ১০টার দিকে অজ্ঞাত মুখোশধারীদের হামলায় মারাত্মক আহত হয়েছে শিহাব উদ্দিন সোহাগ ও শহিদ নামে দুই যুবক। চাঁদকাশিমপুর গ্রােেমর নিজেদের বাড়ির সামনে তারা এ সন্ত্রাসী হামলার শিকার হন।
আহতরা বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাঁদকাশিমপুর, কোটরা মহব্বতপুর ও রসুলপুর এই তিন গ্রাম সহিংসতাপূর্ণ এলাকা। গত ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোটরা মহব্বতপুর খানের বাড়ির দরজায় আয়োজিত মঞ্চে কতিপয় যুবক সন্ত্রাসী হামলা ও মঞ্চ ভাঙচুর করে মাতৃভাষা দিবস পালনের অনুষ্ঠান পন্ড করে দেয় ।
তার কিছুদিন পর একই গ্রামের প্রবাসী আজিম বাবরের বাড়িতেও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গত কয়েক বছর ধরে থেকে ধারাবাহিক সহিংসতা অব্যাহত রয়েছে। ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাঁদকাশিমপুর, কোটরা মহব্বতপুর ও রসুলপুর এই তিন গ্রামে সিরিজ সহিংসতার খবর প্রায়ই শোনা যায়।
ঘটনার সরেজমিন বিশ্লেষণে দেখা যায়, সন্ত্রাসী হামলা ও সিরিজ সহিংসতার কারণ রাজনৈতিক নয়, স্থানীয় গ্রুপগুলোর আধিপত্য ও পারস্পরিক স্বার্থ- সংশ্লিষ্টতাই মূল কারণ। এক্ষেত্রে অনেক সময় রাজনৈতিক প্রভাবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়। নিজেদের পরিচয়ও আধিপত্য জানান দেওয়ার জন্য কখনো তারা রাজনৈতিক কর্মসূচীতে অংশগ্রহণ করে আবার কখনো কখনো প্রতিপক্ষ রাজনৈতিকদলের কর্মসূচিতে হামলা করে।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.