বেগমগঞ্জের গোপালপুরে সন্ত্রাসী হামলায় দুইজন আহত

স্থানীয় গ্রুপগুলোর আধিপত্য ও পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্টতাই মূল কারণ

107

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে সন্ত্রাসী হামলায় দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত ১৭ মার্চ রাত ১০টার দিকে অজ্ঞাত মুখোশধারীদের হামলায় মারাত্মক আহত হয়েছে শিহাব উদ্দিন সোহাগ ও শহিদ নামে দুই যুবক। চাঁদকাশিমপুর গ্রােেমর নিজেদের বাড়ির সামনে তারা এ সন্ত্রাসী হামলার শিকার হন।
আহতরা বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাঁদকাশিমপুর, কোটরা মহব্বতপুর ও রসুলপুর এই তিন গ্রাম সহিংসতাপূর্ণ এলাকা। গত ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোটরা মহব্বতপুর খানের বাড়ির দরজায় আয়োজিত মঞ্চে কতিপয় যুবক সন্ত্রাসী হামলা ও মঞ্চ ভাঙচুর করে মাতৃভাষা দিবস পালনের অনুষ্ঠান পন্ড করে দেয় ।
তার কিছুদিন পর একই গ্রামের প্রবাসী আজিম বাবরের বাড়িতেও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গত কয়েক বছর ধরে থেকে ধারাবাহিক সহিংসতা অব্যাহত রয়েছে। ইউনিয়নের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাঁদকাশিমপুর, কোটরা মহব্বতপুর ও রসুলপুর এই তিন গ্রামে সিরিজ সহিংসতার খবর প্রায়ই শোনা যায়।
ঘটনার সরেজমিন বিশ্লেষণে দেখা যায়, সন্ত্রাসী হামলা ও সিরিজ সহিংসতার কারণ রাজনৈতিক নয়, স্থানীয় গ্রুপগুলোর আধিপত্য ও পারস্পরিক স্বার্থ- সংশ্লিষ্টতাই মূল কারণ। এক্ষেত্রে অনেক সময় রাজনৈতিক প্রভাবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়। নিজেদের পরিচয়ও আধিপত্য জানান দেওয়ার জন্য কখনো তারা রাজনৈতিক কর্মসূচীতে অংশগ্রহণ করে আবার কখনো কখনো প্রতিপক্ষ রাজনৈতিকদলের কর্মসূচিতে হামলা করে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.