বিভাগ বাস্তবায়নের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন অনুষ্ঠিত

150

‘উপকূলীয় জেলা সমূহের অবকাঠামোর উন্নয়ন এবং নোয়াখালীর দক্ষিণে জেগে উঠা বিশাল ভূমিকে আবাদ ও বাসযোগ্য করে দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার চাপ কমাতে এতদাঞ্চলে একটি বিভাগীয় কর্পোরেট স্থাপন জরুরি’- এ বাস্তবতায় বৃহত্তর নোয়াখালী ও পার্শ্ববর্তী জেলা সমূহের সমন্বয়ে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে ছাত্র-যুবকেরা।
গত রবিবার (১১ মার্চ) সকাল ১০টায় নোয়াখালী টাউন হল চত্বরে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয় ‘নোয়াখালী বিভাগ-অনলাইন গ্রুপ’ নামের স্বেচ্ছাসেবী সংগঠন ও অনলাইন এ্যাক্টিভিষ্ট ফোরামের আয়োজনে। মোরশেদ হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী জজ কোর্টের সরকারি কৌশুলি (জিপি) কাজী খসরু, নোয়াখালী ইয়ুথ ফোরামের এডমিন আব্দুল হামিদ রনি, নোয়াখালী স্টুডেন্স ফোরাম অব ঢাকা’র সভাপতি আরেফিন জোবায়ের, নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় পরিষদের যুগ্ম সদস্য সচিব ওয়ালিদ সাকিব, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সাধারণ সম্পাদক অ্যাভোকেট এমদাদ হোসেন কৈশর, আয়োজক সংগঠনের এডমিন জাহিদ হোসাইন, সাইফুল ইসলাম , ফারদিন ফরহাদ প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন মিজান রহমান, শাহাদাত শাকিল, সাইফুর রহমান, তানহা, মাহাবুবুর রহমান, এ আর বিশ্বাস, সম্রাট শাহাজাহান, মাহা নাঈমা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের প্রাচীন একটি ঐতিহ্যবাহী জেলা নোয়াখালী। এই অঞ্চলের প্রায় আশি লক্ষ মানুষের সুবিধা বিবেচনায় অবিলম্বে নোয়াখালী বিভাগ গঠন করা খুবই জরুরি। বক্তারা অবিলম্বে নোয়াখালী বিভাগ ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
নোয়াখালী ইয়ুথ ফোরাম, লক্ষ্মীপুর বিকেবি ক্লাব, নোয়াখালী পেইজ, নবযাত্রা তরুণ সংঘ, ফ্রেন্ডস্ পাওয়ার গ্রুপসহ নোয়াখালীর বেশ কয়েকটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের নিকট প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেন আয়োজক সংগঠন ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.