বিপিও সামিটে চাকরি প্রত্যাশীদের ভীড়

0 112

চাকরি প্রত্যাশীদের ইন্টারভিউ নেওয়া হচ্ছেরাজধানীর সোনাওগাঁও হোটেলের তিতাস রুমের সামনে দীর্ঘ লাইন। সবার হাতে তাদের ‘সিভি’। নাম নিবন্ধন করে একে একে তিতাস রুমে প্রবেশ করছেন। এক চাকরিপ্রার্থীর সঙ্গে ভিতরে প্রবেশ করতেই চমকে যেতে হয়। ৭টি টেবিলে চাকরি প্রত্যাশী তরুণদের ‘ইন্টারভিউ’ নেওয়া হচ্ছে। প্রতিটি টেবিলে তিনজন করে চাকরি প্রত্যাশী ইন্টারভিউ দিচ্ছে। তেমনি একজন খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সদ্য পাশ করা শেখ মাসুদ রানা। থাকেন কলাবাগানে। একটি আইটি কোম্পানিতে চাকরি করে নিজের খরচ যোগাচ্ছেন। চাকরির পাশাপাশি মাসুদ রানা নিজেকে তৈরি করছেন চাকরির বাজারের জন্য। আগেই জেনেছেন বিপিও সম্মেলন সম্পর্কে। জেনেছেন দু’দিনের সম্মেলন থেকে অন্তত ৮০০ জনকে চাকরি দেওয়া হবে এই খাতে। তাই ইন্টারভিউ দিতে এসেছেন।

সোনাওগাঁও হোটেলের অনুষ্ঠিত ‘বিপিও সামিট বাংলাদেশ ২০১৯’ -এর শেষ দিনে তিতাস রুমে আয়োজন করা হয় ‘অন জব স্পট ইন্টারভিউ’। এতে হাজারের বেশি চাকরি প্রত্যাশী অংশ নেন।

সামিটের দ্বিতীয় দিন সোমবার (২২ এপ্রিল) বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বলরুমে অনুষ্ঠিত হয় ‘ফ্রিল্যান্সার টু এন্টারপ্রেনার’ শিরোনামে দিনের প্রথম আয়োজন। একই সময় সুরমা হলে অনুষ্ঠিত হয় ‘ব্যাংকিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস বিপিও: ইমার্জিং রিস্ক ম্যানেজম্যান্ট অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস’ শিরোনামে সেমিনার। ব্যালকনি হলে বেলা ১১টায় অনুষ্ঠিত হয় ‘হেলথ কেয়ার আউটসোর্সিং’ শিরোনামের সেমিনার। সর্বশেষ সেমিনার অনুষ্ঠিত হয় দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ‘আউটসোর্সিং টেলিকমিউনিকেশন সার্ভিসেস’ বিষয়ক সেমিনার।

সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামে চতুর্থবারের মতো আয়োজিত বিপিও সামিট।

সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) আয়োজনে এই সামিট অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

তিনি গত বছরের ১৬ মে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

বিএনপি নেতা আনোয়ার হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

ভারতীয় কোম্পানি সিরামকে বাড়তি সুবিধা দিতে গিয়ে ভ্যাকসিন নিয়ে আজকে জটিলতা তৈরি হয়েছে।

ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিৎ : ব্যারিস্টার মাহবুব উদ্দিন…

বিএনপির উপজেলা কার্যালয়ে হামলা করে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছবি ভাঙচুর কারীদের এই আহবায়ক কমিটির শীর্ষ পদে আসীন করার অভিযোগ।

নোয়াখালীতে যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে ক্ষোভ-অসন্তোষ

কমিটি বানিজ্যের অভিযোগ জেলা ও কেন্দ্রীয় যুবদলের বিরুদ্ধে!

নোয়াখালীতে যুবদলের কমিটি গঠন, তৃণমূলের প্রত্যাখ্যান গণপদত্যাগের ঘোষণা

আইনীসেবা দিতে গিয়ে এখন পর্যন্ত সারা দেশে পাঁচ শতাধিক আইনজীবী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

সারাদেশে আইনজীবীদের করোনা ভ্যাকসিন ও বিনামূল্যে চিকিৎসাসেবা চান ব্যারিস্টার খোকন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।