বিদেশের স্বপ্ন স্বপ্নই থেকে গেল সুমনের

217

ক্ষেতে খামারে কাজ করে সংসার আর চলছে না। সামান্য উপার্জনে ৬ জনের মুখে তিন বেলা খাবার তুলে দেওয়া যেন দিগন্ত জোড়া এক দীর্ঘশ্বাস। এতো কষ্টের মাঝেও দু’চোখে স্বপ্ন ছিল অবিরত। ছেলে বড় হয়ে প্রবাসে যাবে একদিন সংসারের দায়িত্ব নিবে, সকলের মুখে হাসি ফুটাবে। বাবার স্বপ্ন আর পূরণ করতে পারলো না গরীব বাবার অবলম্বন সুমন চৌধুরী (১৭)। বিদেশে যাওয়ার জন্য মেডিকেল দিয়ে ফেরার পথে সড়কে ঝরে গেল তাঁর স্বপ্ন।
গত রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে সদর উপজেলার সোনাপুর-চেয়ারম্যানঘাট সড়কের ভাটিরটেক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সুমন চৌধুরী উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের পূর্বচরবাটা গ্রামের খালেক মাঝির বাড়ির কৃষক শেখ ফরিদ এর ছেলে। সে পূর্বচরবাটা স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিদেশ যাওয়ার জন্য মেডিকেল দিয়ে নোয়াখালী সদর থেকে সিএনজি যোগে বাড়ি ফিরছিল সুমন। একই সময় সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাহাব উদ্দিনও একটি মাইক্রোবাস যোগে সদর থেকে ফিরছিলেন। পথে ভাটিরটেক এলাকায় একটি পিকআপ ভ্যান মাইক্রোবাসটির সামনে হঠাৎ করে দাঁড়িয়ে গেলে মাইক্রোবাসটিও দাঁড়িয়ে যায়। এসময় পিছনে থাকা সিএনজি’টি সজোরে এসে মাইক্রোবাসটির সাথে ধাক্কা লেগে উল্টে গেলে ঘটনাস্থলে সুমন নিহত ও ইভা আক্তার (১৬) নামের হাতিয়ার এক যাত্রী আহত হয়।
সুমনের বাবা শেখ ফরিদ জানান, সুমনের জন্য সৌদি আরবের একটি ভিসা পেয়েছিলাম। সকালে মেডিকেল দেওয়ার জন্য সে বাড়ি থেকে বের হয়, আর এখন লাশ হয়ে সে বাড়িতে ফিরেছে। সুমনকে হারিয়ে আমি আজ বড়ই নি:স্ব হয়ে গেলাম। আমার দায়িত্ব নেওয়ার মতো আর কেউ রইল না।
সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন সড়ক দুর্ঘটনায় সুমনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.