বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিস্তিন চ্যাম্পিয়ন

121

ফিলিস্তিনের শিরোপার উল্লাসবঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের শিরোপা জিতেছে ফিলিস্তিন। শুক্রবার ফাইনালে তারা টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে তাজিকিস্তানকে। নির্ধারিত ৯০ এবং অতিরিক্ত ৩০ মিনিট ছিল গোলশূন্য। টাইব্রেকারে দুটো শট ঠেকিয়ে ফিলিস্তিনিদের জয়ের নায়ক গোলকিপার রামি হামাদা। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই দলই বেশ কিছু সুযোগ পেলেও গোল করতে পারেনি। ম্যাচের ২৩ মিনিটে ফিলিস্তিনের মোহাম্মদ রশিদের পাস ধরে হেলাল মুসা দুজনকে কাটিয়ে বক্সে জোরালো শট নিলেও ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন তাজিকিস্তানের গোলকিপার। দুই মিনিট পর খালেদ সালেম দুজনকে ডজ দিয়ে বক্সের ভেতরে ঢুকে শট নিলে বল সাইড বারে লেগে হতাশ করে ফিলিস্তিনকে। ২৯ মিনিটে ইসলাম বাতরানের জোরালো শট ফিরিয়ে আবার তাজিকিস্তানকে বাঁচিয়ে দেন তাজিকিস্তানের গোলকিপার রুস্তম রিজোয়েভ।

৩৫ মিনিটে তাজিকিস্তানের জন্য বড় ধাক্কা। ফাতখুল্লো ফাউলের শিকার হয়ে মেজাজ ঠিক রাখতে পারেননি, ঘুঁষি মেরে বসেন প্রতিপক্ষের সামেহ মারাবাকে। এ সময় দুজনে হাতাহাতি করলেও বাংলাদেশের রেফারি মিজানুর রহমান লাল কার্ড দেখান তাজিকিস্তানের অধিনায়ককে।

১০ জন নিয়ে খেলেও বিরতির পর বেশ কিছু সুযোগ পায় তাজিকিস্তান। ৫৮ মিনিটে ডান দিক থেকে আক্রমণে ওঠা রাসুলভের ক্রস থেকে পোস্টে শট নিতে পারেননি তুরসুনভ। ৭৬ মিনিটে নাজারভ আখতামের শট পোস্টে লেগে ফেরার পর রাসুলভ বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

টাইব্রেকারে ফিলিস্তিনের জোনাথন জোরিল্লা, মাহমুদ আলিউইসাত, মুসা বাত্তাত ও আব্দাললতিফ গোল করেছেন। অন্যদিকে তাজিকিস্তানের আব্দুগফারভ, নাজিরভ ও আসরোরোভ গোল পেলেও তুরসোরভ ও তাবরেজি ব্যর্থ হয়েছেন। দুজনের শট ঠেকিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় হামাদা।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.