ফেনীতে শুরু হচ্ছে উন্নয়ন মেলা প্রস্তুত পিটিআই মাঠ

0 89

বর্নাঢ্য আয়োজনে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। এ উপলক্ষ্যে শহরের প্রাথমিক টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) মাঠকে প্রস্তুত করা হয়েছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে মেলা প্রাঙ্গন। মেলা প্রাঙ্গন ছাড়াও তৎসংলগ্ন সড়ক আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। সাঁটানো হয়েছে রং-বেরংয়ের ফেস্টুন। এসব প্রচারণায় সরকারের বিভিন্ন খাতের উন্নয়ন তুলে ধরা হয়েছে।

আয়োজক সূত্র জানায়, মেলায় জেলার সকল সরকারী প্রতিষ্ঠান সমূহের ৮৬টি স্টল থাকবে। মেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নার থাকবে মেলায়। মেলা উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে। বিলবোর্ড, ব্যানার সহ ব্র্যান্ডিং পোষ্টার করা হবে। মেলা উপলক্ষে থিং সংও তৈরি করা হয়েছে। মেলার অংশগ্রহনকারি প্রত্যেক স্টলকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হবে। প্রতিদিন সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সিসি ক্যামেরাও লাগানো হয়েছে। মেলায় মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। ৯ম-১০ম শ্রেনীর ছাত্র/ছাত্রীদের জন্য কুইজ প্রতিযোগিতা (বঙ্গবন্ধু ও বাংলাদেশ) ও একাদশ/ দ্বাদশ শ্রেনির শিক্ষার্থীদের জন্য কুইজ (শেখ হাসিনা সরকারের অর্জন ও সমসাময়িক বিষয়) অনুষ্ঠিত হবে। প্রতিদিন সরকারের উন্নয়ন কর্মকান্ডের উপর ভিডিও প্রদর্শিত হবে।

আজ সকাল ১০টায় ঢাকা গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেনী সহ একযোগে সারাদেশে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সেবা ও সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন পাসপোর্ট ও বহির্গমন অধিদফতর এর মহাপরিচালক (সচিব) মেজর জেনারেল মাসুদ রেজোয়ান প্রমুখ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।