ফেনীতে মানবাধিকার লঙ্ঘন, প্রতিরোধ ও সুরক্ষা কমিটির বৈঠক

0 4

ফেনী জেলা মানবাধিকার লঙ্ঘন, প্রতিরোধ ও সুরক্ষা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

সভায় জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, মানবাধিকার লঙ্ঘন বিষয়ে মিডিয়ায় প্রকাশিত সংবাদ সংগ্রহ করে সংশ্লিষ্ট বিভাগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটির পক্ষ থেকে পত্র প্রেরন করা হবে। প্রতি দুই মাস অন্তর জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হবে। কমিটির সকল সদস্য মানবাধিকার লঙ্ঘন বিষয়ে কোন তথ্য পেলে অথবা কেউ অভিযোগ করলে তা কমিটির সভায় উপস্থাপন করবেন। পরবর্তীতে সভায় আলোচনা সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে। কমিটির সদস্যদের সুবিধার্থে সদস্য সচিব কার্যপরিধি সংগ্রহ করে সদস্যদের সরবরাহ করবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সদস্য সচিব এবং জুডিশিয়াল মুন্সিখানা শাখার সহকারী কমিশনার মো. শাহিন আলম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আসিফ উদ দৌলা, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী, কোর্ট ইন্সপেক্টর গোলাম জিলানী, দৈনিক দৃষ্টান্ত সম্পাদক ও চ্যানেল টোয়েন্টিফোর জেলা প্রতিনিধি দিলদার হোসেন স্বপন, জাতীয় মহিলা সংস্থা ফেনী জেলা শাখার চেয়ারম্যান খাদিজা আক্তার খানম, ফেনী জেলা পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য খোদেজা খানম, মানব কল্যান সোসাইটির দেলোয়ার হোসেন বাহার, ব্র্যাক প্রতিনিধি সুমন চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।