ফেনীতে প্রথম শ্রেণির ছাত্রকে নির্যাতন করে হত্যা

89

সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নের চান্দলা গ্রামে প্রথম শ্রেণির এক ছাত্রকে বাড়ি থেকে ডেকে নিয়ে নির্যাতন করে হত্যার অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় সোনাগাজী থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৪ ডিসেম্বর) চান্দলা প্রাইমারী স্কুলের শিক্ষার্থীরা রিফাত হত্যার বিচেরের দাবিতে মানববন্ধন করেছে। পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, চান্দলা গ্রামের রিকশাচালক রিপনের ছেলে চান্দলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র মোশারফ হোসেন রিফাত প্রতিদিনের মতো বিকাল বেলায় নিজ ঘরের সামনে খেলছিল। এ সময় একই বাড়ীর মোমিনুল হকের ছেলে ওমর আলী বাবু (১৮) রিফাতকে ফুসলিয়ে খেলতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে নির্যাতন করে হত্যা করে বাড়ি থেকে অনেক দূরে ধানক্ষেতের একটি গর্তে লাশ ফেলে দেয়। এদিকে সন্ধ্যা ঘনিয়ে এলেও রিফাত বাড়ি না ফেরায় চারদিকে তাকে খুঁজতে থাকে পরিবারের লোকজন এক পর্যায়ে এলাকায় মাইকিংও করা হয়। এলাকাবাসী রাত প্রায় ৯টা পর্যন্ত খুঁজে না পেয়ে বাড়ির ওমর আলী বাবুকে সন্দেহ করে জিজ্ঞাসা করলে সে স্বীকার করতে রাজী না হলে এলাকাবাসী তাকে মারধর করে। এতে সে রিফাতকে হত্যার কথা স্বীকার করে ও এলাকাবাসীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যায়। পরে পুতে রাখা গর্ত থেকে রিফাতের লাশ উদ্ধার করে। এলাকাবাসী বাবু ও তার পিতা মোমিনুল হককে আটক করে থানায় খবর দিলে সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্ত দুজনকে আটক করে ও নিহত শিশুর লাশ থানায় নিয়ে যায়। মঙ্গলবার দুপুরে ফেনী সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে রিফাতের লাশ দাফন করা হয়। এঘটনায় নিহতের চাচা শিপন বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করছে। এদিকে মঙ্গলবার চান্দলা প্রাইমারী স্কুলের শিক্ষার্থীরা রিফাত হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে। এসময় তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। চান্দলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন টিপু জানায়, নিহত ছাত্রটি সোমবার সকালে বিদ্যালয়ে এসে পরীক্ষা দিয়ে গেছে। সে ছাত্র হিসাবে ভালো ছিল। তার রোল নাম্বার ছিল ৫। সে নিয়মিত বিদ্যালয়ে আসতো। আমরা তার হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ছেলের মামা খোরশেদ আলম জানায়, ছেলের বাবা রিকশাচালক একদম সহজ সরল পড়ালেখা জানেনা। সে দুই ছেলের মাঝে বড় ছেলেকে হারিয়ে পাগলের মত প্রলাপ বকছে। মা জাহেদা বেগম ছোট অবুঝ শিশুকে হারিয়ে বারবার জ্ঞান হারিয়ে এদিক ওদিক তাকিয়ে ছেলে কে এনে দেয়ার আকুতি জানাচ্ছে। সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, এলাকাবাসীর সহযোগীতায় অভিযুক্তদের আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.