প্রবাসীদের টাকা আত্মসাৎ, কৃষি ব্যাংকের কর্মচারী কারাগারে

170

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় প্রবাসীদের পাঠানো ৫৩ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার কৃষি ব্যাংকের কর্মচারী শিপন মিয়াকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। কিশোরগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুহাম্মদ আব্দুন নূরের আদালতে আজ বৃহস্পতিবার বিকেলে শিপন মিয়াকে উপস্থাপন করা হলে বিচারক এ নির্দেশ দেন।আদালতের জিআরও সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আবু সাঈদ বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিপক্ষে কোনো জামিনের আবেদন না থাকায় বিচারক এ নির্দেশ দেন।

এর আগে কিশোরগঞ্জে কৃষি ব্যাংকের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মো. শফিকুর রহমান বাদী হয়ে অর্থ আত্মসাতের অভিযোগে শিপন মিয়াকে আসামি করে মিঠামইন থানায় একটি মামলা করেন। এরপর রাতে মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় পুলিশ শিপন মিয়াকে গ্রেপ্তার করে। তাঁর বাড়ি মিঠামইনের কাটখাল ইউনিয়নের কাকুয়া গ্রামে।

মামলার এজাহারে শিপন মিয়ার বিরুদ্ধে গ্রাহকদের ৫৩ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে। শিপন মিয়া ব্যাংকটির মিঠামইন শাখায় ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মরত ছিলেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

শফিকুর রহমান জানান, শিপন মিয়া প্রবাসীদের পাঠানো পেমেন্ট বা প্রদান স্লিপ নকল করে ভুয়া পিন নম্বর বসিয়ে নিজস্ব লোকদের গ্রাহক সাজিয়ে এ টাকা আত্মসাৎ করেন।গত ২ এপ্রিল ব্যাংক অডিটের সময় শিপন মিয়ার অর্থ আত্মসাতের বিষয়টি নজরে আসে। পূর্ণাঙ্গ অডিটের পর আত্মসাতের পরিমাণ আরো বাড়তে পারে বলে কৃষি ব্যাংকের মিঠামইন শাখার ব্যবস্থাপক মোতাহার হোসেন জানিয়েছেন।

মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির রাব্বানী জানান, শিপন মিয়া পুলিশের কাছে অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। মামলাটি দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.