পাঠাও’র মালিকের বিরুদ্ধে আইনি নোটিশ

0 84

 

পাঠাও’র মালিকের বিরুদ্ধে আইনি নোটিশ। ছবি – সংগৃহীত

অ্যাপসভিত্তিক মোটরবাইক ও গাড়ি রাইড সার্ভিস প্রদানকারী কোম্পানি ‘পাঠাও’র বিরুদ্ধে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। ভাড়া নিয়ে অনিয়মের অভিযোগে পাঠাও লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন এম. ইলিয়াস এবং প্রধান প্রযুক্তি কর্মকর্তা সিফাত আদনানের বিরুদ্ধে এ নোটিশ পাঠানো হয়।

ঢাকার পশ্চিম শেওড়াপাড়ার বাসিন্দা মো. আফজাল হোসেনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম বুধবার (৭ নভেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, পাঠাও’র বাইক সার্ভিসে যাতায়াতের জন্য আফজাল হোসেন বাংলামোটর থেকে গন্তব্যস্থল শেওড়াপাড়া নির্ধারণ করলে সেখানে ডিসকাউন্ট ছাড়াই পাঠাও’র অ্যাপস ১০৫ টাকা ভাড়া প্রদর্শন করে। অথচ চালক গন্তব্যস্থলে যাওয়ার পর ১৭৩ টাকা দাবি করেন। তখন তিনি বাধ্য হয়ে সেই অর্থ  পরিশোধ করেন । কয়েকদিন পরে তার সাথে আবারও একই ঘটনা ঘটে। সেখানে রোকেয়া স্মরণি থেকে বীর উত্তম সিআর দত্ত সড়কে ১২১ টাকা ভাড়া কনফার্ম করে আসলেও চালক পরে ১৪৯ টাকা দাবি করেন।

নোটিশে আরও বলা হয়, নিয়মিতভাবে পাঠাও লিমিটেড তাদের চালকদের দিয়ে নানা কৌশলে যাত্রীদের হেনস্থা ও তাদের কাছ থেকে বেআইনিভাবে টাকা হাতিয়ে নিচ্ছে। এই অবস্থায় নোটিশপ্রাপ্তির তিন দিনের মধ্যে যথাযথ ক্ষতিপূরণ প্রদান করতে এবং চালকদের অন্যায় দাবির বিষয়ে পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়।

পাশাপাশি নোটিশে পাঠাও সার্ভিসের ভাড়া কীভাবে নির্ধারণ করা হচ্ছে এবং তা কোন আইন বলে- সেটিও সুস্পষ্টভাবে জানানোর অনুরোধ করা হয়েছে ।

এ প্রসঙ্গে আইনজীবী তানজিম আল ইসলাম বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যে যদি নোটিশের জবাব না দেওয়া হয়, তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন

যুবলীগের রাজনীতির সঙ্গে নাম জড়িয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে জুয়েল অভিযোগ এলাকাবাসীর। গড়ে তুলেছে চাঁদাবাজি ও মাদকের আখড়া

নোয়াখালীতে ছাত্রদল নেতা জাহিদের বাড়িতে সন্ত্রাসী হামলা ব্যাপক ভাঙচুর

করোনা প্রতিরোধে সকল ভয়ভীতি ও কুৎসা রটনা থেকে বিরত থেকে করোনা প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

করোনা ভ্যাকসিন নেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।