নোয়াখালী সদর উপজেলার সুজাপুর মহিলা দাখিল মাদরাসার শিক্ষা সফর অনুষ্ঠিত

233

ঐতিহ্যবাহী সুজাপুর মহিলা দাখিল মাদরাসার শিক্ষা সফর গত ৭ মাচ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞানকে বৃদ্ধি করার প্রয়াসে শিক্ষক ও অভিভাবকদের তত্ত্বাবধানে ফেনীসহ চট্রগ্রামের মিনি বাংলাদেশ ও বিভিন্ন স্পটে ঘুরে মুগ্ধ শিক্ষার্থীরা ।

এই উপলক্ষে নোয়াখালীর কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী নিউ আলিফ কার্গো সার্ভিসের স্বত্তাধিকারী হাজী আবদুল হকের সহযোগিতায় দুপুরে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের জন্যে আপ্যায়নের ব্যবস্থা করা হয়।
দুপুরের খাবারের পর আগতদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন হাজী আবদুল হক। তিনি বলেন, ‘নারী শিক্ষা ব্যতিরেকে সমাজ তথা রাষ্ট্রের অগ্রগতি সম্ভব নয়। ধর্মীয় এবং প্রযুক্তিগত শিক্ষার স্বমন্বয় একটি জাতিকে সামাজিক ও আর্থিক উন্নয়নের শিখরে নিয়ে যেতে পারে।’
মাদরাসার যে কোন গঠনমূলককাজে ভবিষ্যতে সবসময় পাশে থাকার আশ্বাস প্রদান করেন তিনি।
এসময় নিজ এলাকার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের কাছে পেয়ে তিনি অত্যন্ত খুশি হয়ে সকলকে শুভেচ্ছা উপহার তুলে দেন। শিক্ষার্থীরা এ উপহার সামগ্রী পেয়ে উৎসাহিত হন।
শিক্ষা সফরে আগতরা নিউ আলিফের মালিক, ম্যানেজার ও কর্মকর্তাদের সুন্দর ব্যবস্থাপনায় মুগ্ধ হয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক মো. বেল্লাল হোসেন বলেন, এই ধরণের আয়োজন শিক্ষার্থীদের সবসময় অনুপ্রেরণা প্রদান করে। আমরা এই ধরণের উদ্যোগকে সাধুবাদ জানাই। এতে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা যোবায়ের হোসেন, সহকারী শিক্ষক মাওলানা ইসমাইল হোসেন, মাওলানা নুরুল আমিন, মাওলানা আব্দুর রশিদ, মাওলানা খলিলুর রহমান, মহিলা শিক্ষিকা শিরিন সুলতানা, মাহমুদা বেগম, মুক্তা আক্তারসহ আরও উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মো. বেল্লাল হোসেন, বিদ্যুৎসাহী সদস্য হাজী আবদুল হক প্রমুখ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.