নোয়াখালী ওয়ার্ড আ’লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল

43

নোয়াখালী সদর উপজেলার ৯নং কালাদরাপ ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি বাতিল করার জন্য বিক্ষোভ , সড়ক অবরোধ ও ঝাড়ু মিছিল করেন নেতাকর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় নুরু পাটোয়ারি হাট বাজারে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধ করেন কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা।

গতকাল কালাদরাপ ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি প্রার্থী ছিলেন মো. জহিরুল হক মাঝি, রফিকুল্যাহ মাঝি এবং সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন জাকের হোসেন মাঝি, মো. আজাদ, মো. ইউনূছ, মো. শাহীন। সম্মেলনে কমিটির সুপারিশকারী দায়িত্বপ্রাপ্ত নেতারা সভাপতি হিসেবে রফিকুল্যাহ মাঝিকে এবং সাধারণ সম্পাদক হিসেবে জাকের হোসেন মাঝিকে সম্মেলনস্থলে ঘোষণা না দিয়ে পরেরদিন ঘোষণা করেন। এর প্রতিবাদে নেতাদের বিরুদ্ধে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন পদ না পাওয়া প্রার্থীরা। সম্মেলনে দায়িত্বপ্রাপ্ত নেতারা হলেন, জেলা আওয়ামীলীগ নেতা ফুয়াদ হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন বাহাদুর, উপজেলা আওয়ামীলীগের সদস্য নুরুল আমিন মেম্বার । কমিটিতে পদ না পাওয়া সভাপতি প্রার্থী মো. জহিরুল হক মাঝি অভিযোগ করে বলেন, আমরা দীর্ঘদিন থেকে আওয়ামীলীগ করে আসছি। দলের দুঃসময়ে, আন্দোলন সংগ্রামে আমরা ছিলাম। অথচ হাইব্রিড লোককে আমাদের নেতারা টাকার বিনিময়ে পদ-পদবী দিয়েছেন। আমরা অবিলম্বে এ কমিটি বাতিল করে নতুন করে কমিটি দেয়ার জন্য জেলা ও উপজেলার নেতাগণের কাছে জোর দাবি জানাচ্ছি।

সাধারণ সম্পাদক পদ প্রার্থী মো. আজাদ বলেন, আমরা সাধারণ সম্পাদক প্রার্থী ছিলাম চারজন। এর মধ্যে সাধারণ সম্পাদক পদ প্রার্থী মো. ইউনূছ, মো. শাহীন আমাকে সমর্থন করেছে। এরপরও আমাদের নেতারা জনপ্রিয়তা না দেখে জনমত যাচাই বাছাই না করে সম্মেলনস্থলে কমিটি না দিয়ে টাকার বিনিময়ে পরেরদিন পকেট কমিটি ঘোষণা করেন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে এ কমিটি বাতিল চাই।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.