নোয়াখালীর-৪ অাসনে নতুন মেরুকরণ

একরাম? না মান্নান?

289
মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মেজর অব: অাব্দুল মান্নান

নোয়াখালীর নির্বাচনে নতুন মেরুকরণ সৃষ্টি হয়েছে। বিশেষ করে নোয়াখালী-৪(সদর-সুবনর্চর) আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে বিকল্পধারা বাংলাদেশের মহা সচিব মেজর(অব:) আবদুল মান্নান মনোনয়নপত্র সংগ্রহ করায় এই মেরুকরণ সৃষ্টি হয়। এতো দিন এই আসন থেকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী ছাড়া অন্যকোন প্রার্থী ছিলোনা। কেউ মনোনয়নপত্রও সংগ্রহ করেনি।

মেজর (অব:) মান্নানের মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে জেলা আওয়ামীলীগে অস্বস্থি দেখা দিয়েছে। মেজর মান্নানের বাড়ি নোয়াখালী সদর উপজেলার মান্নান নগরে। তিনি নির্বাচন করলে নোয়াখালী-৪ আসন থেকেই করবেন বলে জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের হাই কমান্ডকে। সেই ক্ষেত্রে শরিক দল হিসেবে এই মূহুর্তে নোয়াখালী-৪ আসনে মেজর মান্নানকে মনোনয়ন দেয়া হলে একরাম চৌধুরী চলে যাবেন নোয়াখালী-৫(কোম্পানীগঞ্জ-কবিরহাট-সদর আংশিক) আসনে।

নোয়াখালী-৫ আসনটি আবার আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা। এ ক্ষেত্রে ওবায়দুল কাদেরকে ঢাকার যে কোন একটি আসনে দেয়া হতে পারে এমন গুঞ্জন চলছে নোয়াখালীর রাজনৈতিক মহলে। তবে মেজর মান্নান যদি এই আসনে প্রার্থী হয় তাহলে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শহা জাহানের সাথে লড়তে হবে। এই লড়াইয়ে তিনি টিকবেন কিনা তা নিয়েও ব্যাপক আলোচনা চলছে।

আবার একরাম চৌধুরীকে নোয়াখাল-৪ আসন বাদ দিয়ে অন্য আসনে দিলে তিনি কতটুকু ঘুচিয়ে নিতে পারবেন তাও দেখার বিষয়। সব মিলিয়ে কঠিন সমিকরণে পড়েছে নোয়াখালী জেলা আওয়ামীলীগ। এর অবসান দেখতে হলে আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি আনম অধ্যক্ষ খায়রুল আলম সেলিম বলেন, দলের পক্ষ থেকে যাকেই প্রার্থী দেয়া হবে আমরা তার পক্ষে কাজ করবো। দলের হাই কমান্ডের নির্দেশনাই এখানে চুড়ান্ত বলে বিবেচিত হবে।

সুত্র :jn

আরও পড়ুন

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.