নোয়াখালীর সাংবাদিক রিপন মজুমদার তাঁর কন্যাকে নিয়ে দিশেহারা

একটু সাহায্যের হাত বাড়িয়ে দিন

195

জাতীয় দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন নোয়াখালী জেলা শাখার সভাপতি এবং বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রিপন মজুমদার দীর্ঘদিন থেকে হার্টের অসুস্থতায় ভুগছেন ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিলেও নেই ভালো হওয়ার লক্ষণ। অন্যদিকে এই হতভাগা সাংবাদিকের একমাত্র কণ্যা জম্মলগ্ন থেকেই প্রতিবন্ধী, রয়েছে তাঁর চোখের সমস্যা। দীর্ঘদিন থেকে মেয়ে অধরার চোখের জন্য বিভিন্ন ডাক্তারের পরামর্শ নিয়ে চিকিৎসা করিয়ে আসছেন কিন্তু কোন উন্নতি নেই বরং ক্রমেই অন্ধত্বের দিকে এগিয়ে চলছে ৫ম শ্রেণিতে পড়ুয়া প্রতিবন্ধী অধরা। চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী অধরার চোখ ভালো করতে হলে দেশের বাহিরে গিয়ে উন্নত চিকিৎসার মাধ্যমে অপারেশন করতে হবে।
রিপন মজুমদার যদিও পেশাগতভাবে একজন সাংবাদিক কিন্তু পরিবারে নেই কোন অর্থ বা সম্পত্তি, কোনরকম নিজের পরিবার নিয়ে ভাড়া বাসায় বসবাস করেন এই সাংবাদিক। একমাত্র প্রতিবন্ধী মেয়ে অধরার চোখের অপারেশন এবং নিজের হার্টের চিকিৎসা করার জন্য আর্থিক কোন সংগতি নেই এই হতভাগা সাংবাদিকের। নোয়াখালী জেলায় দীর্ঘদিন থেকে রিপন মজুমদার বিভিন্ন জাতীয় পত্রিকায় এবং অনলাইনে সংবাদকর্মী হিসেবে কাজ করে আসছেন, সাধারণ জনগণের মধ্যে রয়েছে তাঁর জনপ্রিয়তা, ইতিমধ্যে বেগমগঞ্জ উপজেলার সাংবাদিক সমাজ রিপন মজুমদারকে আর্থিক এবং মানসিকভাবে সহযোগিতা করেছেন।
সাংবাদিক রিপন মজুমদারের প্রতিবন্ধী মেয়ে অধরার চোখের অপারেশনের জন্য প্রায় ৪ লাখ টাকা প্রয়োজন। কিন্তু রিপন মজুমদারের সাধ্য অনুযায়ী এত বিশাল অঙ্কের টাকার যোগান দেওয়া সম্ভব হচ্ছে না, তাই তাঁর প্রতিবন্ধী মেয়ের চোখ অপারেশন করে উন্নত চিকিৎসার জন্য তিনি বাংলাদেশের সকল বিত্তবানদের প্রতি সহযোগিতা চান। সাংবাদিক রিপন মনে করেন সমাজের ধনী এবং বিত্তবানরা যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে অধরার চোখের চিকিৎসা করা সম্ভব হবে এবং তাঁর মেয়ে ফিরে পাবেন সুন্দর একটা জীবন এবং ফিরে পাবে চোখের দৃষ্টি। চোখ মানুষের মূল্যবান সম্পদ আর সেই মূল্যবান সম্পদ হারিয়ে যাওয়ার পথে ৫ম শ্রেণিতে পড়ুয়া প্রতিবন্ধী অধরা। অধরা বলেন, আমি আমার চোখের দৃষ্টি পুণরায় ফিরে পেতে চাই-আমি যাতে পড়ালেখা করতে পারি সবার মতো, আমিও স্কুলে গিয়ে সকলের সাথে পড়ালেখা করতে চাই কিন্তু আমি যদি অন্ধ হয়ে যাই তাহলে আমার সেই স্বপ্ন পূরণ হবে না কোন দিন। অন্যদিকে এই প্রতিবন্ধী অধরার বাবা মেয়ের চিকিৎসার জন্য চারদিকে অর্থ সংগ্রহের জন্য ঘুরাঘুরি করছেন।
তাই তাদের বাবা ও মেয়ের সু-চিকিৎসার জন্য এলাকার সাধারণ জনগণ ও সংবাদকর্মীরা সকল বৃত্তবানদেও এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
সাহায্য পাঠাবার ঠিকানা : রিপন মজুমদার, হিসাব নং-০২৯১৩৪০০০৭০৫৩, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, চৌমুহনী শাখা, নোয়াখালী। মোবাইল : ০১৭১১০৫১২০১, ০১৮১৯০৪৮৮৩৮। বিকাশ করতে চাইলে : ০১৮১৯০৪৮৮৩৮
এছাড়া আলোকিত চাটখিল পরিবারের সহযোগিতা নিতে চাইলে যোগাযোগ করতে পারেন : ০১৮১৩-১৭৩৭৯১ নম্বরে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.