নোয়াখালীর নতুন জেলা প্রশাসক তন্ময় দাস

888

নোয়াখালীর নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে তন্ময় দাসকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমানে ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের উপ-পরিচালক।

আজ এক আদেশে দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। পাশাপাশি রংপুরের বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ‘দারিদ্র্য পীড়িত অঞ্চলে স্কুল পিডিং প্রোগ্রাম’ প্রকল্পের প্রকল্প পরিচালক রাম চন্দ্র দাস।

এছাড়া মেজর জেনারেল টি এম জোবায়েরকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ-সংক্রান্ত একাধিক প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপন অনুযায়ী বান্দরবানের ডিসি আসলাম হোসেনকে কুষ্টিয়ার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের উপপরিচালক তন্ময় দাসকে নোয়াখালীর ডিসি, দুর্নীতি দমন কমিশনের কমিশনারের পিএস এস এম ফেরদৌসকে মানিকগঞ্জের ডিসি, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামানকে ফেনীর ডিসি, পায়রা বন্দর কর্তৃপক্ষের যুগ্ম পরিচালক শহীদুল ইসলামকে খাগড়াছড়ির ডিসি, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এম নুরুল হককে চাঁপাইনবাবগঞ্জের ডিসি করা হয়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা বেগম নাজিয়া শিরিনকে নীলফামারীর ডিসি, আইএমইডির উপসচিব বেগম আনার কলি মাহাবুবকে শেরপুরের ডিসি, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ হেলাল হোসেনকে খুলনার ডিসি, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আহাদকে সুনামগঞ্জের ডিসি, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক মোহাম্মদ দাউদুল ইসলামকে বান্দরবানের ডিসি করা হয়েছে।

এনএসআই’র নতুন মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়েরকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার। এক আদেশে এ সেনা কর্মকর্তাকে এনএসআই’র প্রধান পদে নিয়োগ দিতে তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করেছে।

আদেশে এনএসআই’র মহাপরিচালকের দায়িত্বে থাকা মেজর জেনারেল মো. সামছুল হককে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

একই আদেশে এনএসআই’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান শামীমের চাকরি সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.