নোয়াখালীর নতুন জেলা প্রশাসক তন্ময় দাস

855

নোয়াখালীর নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে তন্ময় দাসকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমানে ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের উপ-পরিচালক।

আজ এক আদেশে দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। পাশাপাশি রংপুরের বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ‘দারিদ্র্য পীড়িত অঞ্চলে স্কুল পিডিং প্রোগ্রাম’ প্রকল্পের প্রকল্প পরিচালক রাম চন্দ্র দাস।

এছাড়া মেজর জেনারেল টি এম জোবায়েরকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ-সংক্রান্ত একাধিক প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপন অনুযায়ী বান্দরবানের ডিসি আসলাম হোসেনকে কুষ্টিয়ার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের উপপরিচালক তন্ময় দাসকে নোয়াখালীর ডিসি, দুর্নীতি দমন কমিশনের কমিশনারের পিএস এস এম ফেরদৌসকে মানিকগঞ্জের ডিসি, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামানকে ফেনীর ডিসি, পায়রা বন্দর কর্তৃপক্ষের যুগ্ম পরিচালক শহীদুল ইসলামকে খাগড়াছড়ির ডিসি, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এম নুরুল হককে চাঁপাইনবাবগঞ্জের ডিসি করা হয়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা বেগম নাজিয়া শিরিনকে নীলফামারীর ডিসি, আইএমইডির উপসচিব বেগম আনার কলি মাহাবুবকে শেরপুরের ডিসি, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ হেলাল হোসেনকে খুলনার ডিসি, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আহাদকে সুনামগঞ্জের ডিসি, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক মোহাম্মদ দাউদুল ইসলামকে বান্দরবানের ডিসি করা হয়েছে।

এনএসআই’র নতুন মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়েরকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার। এক আদেশে এ সেনা কর্মকর্তাকে এনএসআই’র প্রধান পদে নিয়োগ দিতে তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করেছে।

আদেশে এনএসআই’র মহাপরিচালকের দায়িত্বে থাকা মেজর জেনারেল মো. সামছুল হককে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

একই আদেশে এনএসআই’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান শামীমের চাকরি সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.