নোয়াখালীর ছয়টি আসনেই আওয়ামী লীগের জয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের চুড়ান্ত ফলাফল

397

নোয়াখালী জেলার ছয়টি আসনের চূড়ান্ত ফলাফল পাওয়া গেছে। প্রতিটি আসনেই আওয়ামী লীগের প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করেছেন।

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি আংশিক) আসনে আওয়ামী লীগ প্রার্থী এইচএম ইব্রাহিম নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৭০ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী বিএনপির মাহবুব উদ্দিন খোকন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮৬২ ভোট। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৬৫১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৫ হাজার এবং নারী ভোটার ১ লাখ ৭২ হাজার ৬৫১ জন।

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ি আংশিক) আসনে আওয়ামী লীগ প্রার্থী মোরশেদ আলম নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৩৯১ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী বিএনপির জয়নাল আবেদীন ফারুক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ১৬৯ ভোট। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৭৩ হাজার ৭৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৮ হাজার ৪২ এবং নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৭৪৬ জন।

নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে আওয়ামী লীগের মামুনুর রশীদ কিরন নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ১৭ হাজার ৪২৯ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী বিএনপির বরকত উল্যা বুলু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ৭৯০ ভোট। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৯২ হাজার ২৯৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৬৮৬ এবং নারী ভোটার ১ লাখ ৮৯ হাজার ৬১২ জন।

নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনে আওয়ামী লীগ প্রার্থী একরামুল করিম চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ২২ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী বিএনপির মো. শাহজাহান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ২৫৭ ভোট। এ আসনে ভোটার সংখ্যা ৫ লাখ ৪৪ হজার ৩২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৭৯ হাজার ২২৪ এবং নারী ভোটার ২ লাখ ৬৫ হাজার ১০৫ জন।

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নৌকা প্রতীকে ২ লাখ ৫২ হাজার ৭৪৪ ভোটে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৯৭০ ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩১ হাজার ৭৩৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৮ হাজার ১৫৬ জন। নারী ভোটার ১ লাখ ৬৩ হাজার ৫৭৯ জন।

নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে আওয়ামী লীগ প্রার্থী আয়েশা ফেরদৌস নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ১০ হাজার ১৫ ভোট। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী বিএনপির ফজলুল আজিম ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৭১৫ ভোট। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৮২০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৩ হাজার ৮১৩ এবং নারী ভোটার ১ লাখ ২৫ হাজার ৭ জন।

এরআগে প্রত্যেক আসনের ভোট কেন্দ্রগুলোতে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.