নোয়াখালীর ছেলে ইয়াসিন আরাফাত মিশুর বিশ্বরেকর্ড

ক্রিকেটের ইতিহাসে এর আগে ১০ বার হয়েছে এই রেকর্ড

234

আজকের আগে ক্রিকেটের ইতিহাসে মাত্র ১০ বার ঘটেছে এক ইনিংসে কোন বোলারের ৮ উইকেট নেবার ঘটনা। ১৯ বছর বয়সী ইয়াসিন আরাফাত মিশু আজ ফতুল্লায় এই ঘটনা ঘটিয়েছেন ১১ বারের মতো। শক্তিশালী আবাহনী লিমিটেডের বিপক্ষে ৪০ রান খরচে মিশু নিয়েছেন ৮টি উইকেট। মিশুর বোলিং তোপে মাত্র ১১৩ রানেই গুটিয়ে গেছে আবাহনী।
নোয়াখালীতে জন্ম নেওয়া ১৯ বছর ১৫৮ দিন বয়সী ইয়াসিন আরাফাত মিশু অনূর্ধ্ব-১৯ দলে পরিচিত এক নাম। আজকের আগে ৩টি প্রথম শ্রেণির ম্যাচ ও ২ টি ছিল ঘরোয়া ক্রিকেটে তার অভিজ্ঞতার সনদ। প্রথম শ্রেণির ক্রিকেটে চট্টগ্রাম বিভাগের হয়ে একবার নিয়েছেন ৫ উইকেট (ইনিংসে)। গত বিপিএলে চিটাগং ভাইকিংস তাঁকে দলে ভিড়িয়েছিল, যদিও খেলার সুযোগ মেলেনি।
আজ ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে সুযোগ পেয়ে নিজের সামথ্যের জানান দিয়েছেন মিশু। গাজী গ্রুপ ক্রিকেটার্সের এই বোলার শক্তিশালী আবাহনীর ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিয়েছেন একা হাতেই। আউট করেছেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, মানান শর্মা, মাশরাফি বিন মর্তুজা, সানজামুল ইসলাম ও আরিফুল ইসলাম সবুজকে।
৮ উইকেট নিতে মিশু খরচ করেছেন ৪০ রান। তার বোলিং ফিগার ছিল : ৮.১-১-৪০-৮! লিস্টে ক্রিকেট ইতিহাসের ৮ম সেরা বোলিং ফিগার এখন তাই নোয়াখালীর ছেলে ইয়াসিন আরাফাত মিশুর।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.