নোয়াখালীতে শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা

183

শীতের শুরুতেই নোয়াখালীতে শীতজনিত নানা রকম রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। জেলা সদর ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে জ্বর, সর্দি, কাশি, শ্বাসতন্ত্র, ডাইরিয়াসহ ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত শিশুদের সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে। হাসপাতালে ধারণ ক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি হওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।
বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালের শিশু বিভাগ-১ ও শিশু বিভাগ-২ ঘুরে দেখা যায়, ওইখানে প্রায় ৭০টির মতো সিট থাকলেও রোগী আছে ডেড় শতাধিক। শীতজনিত রোগে আক্রান্ত শিশুদের বাড়তি চাপ সামাল দিতে না পেরে অনেকের চিকিৎসা চলছে জেনারেল হাসপাতালের মেঝেতে।
রাত-দিন ২৪ ঘণ্টাই হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রোগীদের পাশিপাশি জরুরি বিভাগ ও বর্হিবিভাগে আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
জেনারেল হাসপাতালের শিশু বিভাগের ইনচার্জ শিরীন আক্তার বলেন, প্রতিদিন গড়ে ১২ থেকে ১৫ জন শিশু হাসপাতালে ভর্তি হচ্ছে। এতে রোগীর সংখ্যা ওয়ার্ডের ধারণ ক্ষমতার বাহিরে চলে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে অনেকটা কষ্ট হচ্ছে। তবুও রোগীদের আন্তরিকভাবেই পরিচর্যা করছেন তারা।
জেনারেল হাসপাতালের শিশু বিভাগের বিভাগের চিকিৎসক নুরুল আফসার বলেন, শীতজনিত কারণে শ্বাসতন্ত্রের সংক্রমন ও এলার্জিজনিত সমস্যায় ভোগা শিশুদেরকে সময় মতো চিকিৎসকের কাছে না আনার কারণে অনেকের সমস্যা জটিল আকার ধারণ করছে।
জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, শীতের মাত্র বেড়ে যাওয়ায় হাসপাতালে শিশু রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যাহ এবং দায়িত্বরত চিকিৎসক সার্বক্ষনিক রোগীদের দেখা-শুনা করছেন। হাসপাতাল থেকে রোগীরা পর্যাপ্ত ওষুধও পাচ্ছেন বলে জানান তিনি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.