নোয়াখালীতে শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা

196

শীতের শুরুতেই নোয়াখালীতে শীতজনিত নানা রকম রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। জেলা সদর ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে জ্বর, সর্দি, কাশি, শ্বাসতন্ত্র, ডাইরিয়াসহ ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত শিশুদের সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে। হাসপাতালে ধারণ ক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি হওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।
বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালের শিশু বিভাগ-১ ও শিশু বিভাগ-২ ঘুরে দেখা যায়, ওইখানে প্রায় ৭০টির মতো সিট থাকলেও রোগী আছে ডেড় শতাধিক। শীতজনিত রোগে আক্রান্ত শিশুদের বাড়তি চাপ সামাল দিতে না পেরে অনেকের চিকিৎসা চলছে জেনারেল হাসপাতালের মেঝেতে।
রাত-দিন ২৪ ঘণ্টাই হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রোগীদের পাশিপাশি জরুরি বিভাগ ও বর্হিবিভাগে আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
জেনারেল হাসপাতালের শিশু বিভাগের ইনচার্জ শিরীন আক্তার বলেন, প্রতিদিন গড়ে ১২ থেকে ১৫ জন শিশু হাসপাতালে ভর্তি হচ্ছে। এতে রোগীর সংখ্যা ওয়ার্ডের ধারণ ক্ষমতার বাহিরে চলে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে অনেকটা কষ্ট হচ্ছে। তবুও রোগীদের আন্তরিকভাবেই পরিচর্যা করছেন তারা।
জেনারেল হাসপাতালের শিশু বিভাগের বিভাগের চিকিৎসক নুরুল আফসার বলেন, শীতজনিত কারণে শ্বাসতন্ত্রের সংক্রমন ও এলার্জিজনিত সমস্যায় ভোগা শিশুদেরকে সময় মতো চিকিৎসকের কাছে না আনার কারণে অনেকের সমস্যা জটিল আকার ধারণ করছে।
জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, শীতের মাত্র বেড়ে যাওয়ায় হাসপাতালে শিশু রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যাহ এবং দায়িত্বরত চিকিৎসক সার্বক্ষনিক রোগীদের দেখা-শুনা করছেন। হাসপাতাল থেকে রোগীরা পর্যাপ্ত ওষুধও পাচ্ছেন বলে জানান তিনি।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.