নোয়াখালীতে ব্রিজ ভেঙ্গে পিকআপ ভ্যান খালে, আহত ২

23

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের হাসানহাট বাজার এলাকায় বড় পোল ব্রিজ ভেঙ্গে মালবোঝাই পিকআপ ভ্যান খালে ডুবে গেছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পিকআপ ভ্যানের চালক ও হেলপার আহত হয়েছেন। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে জেলা শহর মাইজদীর সাথে তিনটি ইউনিয়নের, দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, ব্রিজটির নাজুক অবস্থা কারণে গত দুইদিন আগে উপজেলা প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্রিজের বিষয়ে জানানোর পরও কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। ব্রিজের নিচ থেকে খাল খননের কারণে মাটি সরে গেছে। যার কারণে গত দুই দিন আগে ব্রিজের নিচের মাঝখানের পিলার ভেঙ্গে গেছে এবং আজ এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান , দুপুরে মালামাল বোঝাই পিকআপটি ব্রিজের মাঝামাঝি গিয়ে ব্রেক করে। এরপরই ব্রিজটি ভেঙে পিকআপ ভ্যানটি খালের পানিতে পড়ে যায়। তারপর চালক ও হেলপার গাড়ি থেকে বের হয় আসেন। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠায়।

তিনি আরো বলেন, ‘বর্তমানে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।’

এলাকাবাসীর অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের গাফিলতি ও ঠিকাদারের অপরিকল্পিত খাল খননের কারনে এ দুর্ঘটনা ঘটে।

 

বেগমগঞ্জ উপজেলা প্রকৌশলী কাজী কামরুল ইসলাম জানান খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি আরো জানান, কিছু দিন আগেই পুরাতন ব্রিজ সরিয়ে সেখানে নতুন পাকা ব্রিজ নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে। যেহেতু এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক আশা করছি খুব দ্রুত এ প্রকল্প পাস হয়ে আসবে ।

তিনি আরো বলেন, শীঘ্রই প্রকল্পের কাজ শুরু হবে। মানুষের দুর্ভোগ কমাতে আপাতত ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে বিকল্প ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.