নোয়াখালীতে ব্রিজ ভেঙ্গে পিকআপ ভ্যান খালে, আহত ২

48

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের হাসানহাট বাজার এলাকায় বড় পোল ব্রিজ ভেঙ্গে মালবোঝাই পিকআপ ভ্যান খালে ডুবে গেছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পিকআপ ভ্যানের চালক ও হেলপার আহত হয়েছেন। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে জেলা শহর মাইজদীর সাথে তিনটি ইউনিয়নের, দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, ব্রিজটির নাজুক অবস্থা কারণে গত দুইদিন আগে উপজেলা প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্রিজের বিষয়ে জানানোর পরও কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। ব্রিজের নিচ থেকে খাল খননের কারণে মাটি সরে গেছে। যার কারণে গত দুই দিন আগে ব্রিজের নিচের মাঝখানের পিলার ভেঙ্গে গেছে এবং আজ এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান , দুপুরে মালামাল বোঝাই পিকআপটি ব্রিজের মাঝামাঝি গিয়ে ব্রেক করে। এরপরই ব্রিজটি ভেঙে পিকআপ ভ্যানটি খালের পানিতে পড়ে যায়। তারপর চালক ও হেলপার গাড়ি থেকে বের হয় আসেন। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠায়।

তিনি আরো বলেন, ‘বর্তমানে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।’

এলাকাবাসীর অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের গাফিলতি ও ঠিকাদারের অপরিকল্পিত খাল খননের কারনে এ দুর্ঘটনা ঘটে।

 

বেগমগঞ্জ উপজেলা প্রকৌশলী কাজী কামরুল ইসলাম জানান খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি আরো জানান, কিছু দিন আগেই পুরাতন ব্রিজ সরিয়ে সেখানে নতুন পাকা ব্রিজ নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে। যেহেতু এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক আশা করছি খুব দ্রুত এ প্রকল্প পাস হয়ে আসবে ।

তিনি আরো বলেন, শীঘ্রই প্রকল্পের কাজ শুরু হবে। মানুষের দুর্ভোগ কমাতে আপাতত ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে বিকল্প ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.