নোয়াখালীতে বঙ্গবন্ধু স্মৃতি সংঘে ভাংচুর ও আগুন

111

নোয়াখালী সদর উপজেলার দাদপুর ইউনিয়নে বঙ্গবন্ধু স্মৃতি সংঘের অফিসের আসবাবপত্র ভাংচুর করে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা।

মঙ্গলবার গভীর রাতে ওই ইউনিয়নের বারাহীর দিঘির পাড় এলাকায় এ ঘটনা ঘটে। এতে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরীর ছবি জ¦লসে যায়।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা জানায়, মঙ্গলবার গভীর রাতে একদল দুবৃর্ত্ত বারাহীর দিঘির উত্তর পাড়ের বঙ্গবন্ধু স্মৃতি সংঘের অফিসে হামলা চালিয়ে প্রথমে আসবাবপত্র ভাংচুর করে। তারপর ওই অফিসে আগুল লাগিয়ে দেয়। এতে অফিসে ঝুলানো বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরীর ছবি পুড়ে যায়। পরে তারা কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে চলে যায়।

সদর উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান শিপন অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবৎ স্থানীয় জহিরের সাথে তার বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে জহির বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের সাথে হাত মিলিয়ে বঙ্গবন্ধু স্মৃতি সংঘের অফিস ভাংচুর করে বঙ্গবন্ধু এবং এমপি একরামুল করিম চৌধুরীর ছবিতে আগুন লাগিয়ে দেয়।

বঙ্গবন্ধু স্মৃতি সংঘের অফিস ভাংচুর ও আগুন দেওয়ার বিষয়টি অস্বীকার করে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য জহির উদ্দিন জানান, শিপনের লোকজন তার অফিসে হামলা চালিয়ে ভাংচুর করেছে এবং তার সাথে বিএনপি-জামায়াতের কোন সখ্যতা নেই।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন বলেন, দাদপুরে শিপন এবং জহিরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ওই বিরোধকে কেন্দ্র করেই অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ ফেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বঙ্গবন্ধু স্মৃতি সংঘের অফিস ভাংচুর ও আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় বর্তমানে করে ওই এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.