নোয়াখালীতে নিহত আনসার সদস্যের দাফন সম্পন্ন

205

নিহত আনসার সদস্যের স্ত্রী নাছিমা আক্তারের হাতে সহায়তার চেক দেয়া হচ্ছে
নোয়াখালী-৩ বেগমগঞ্জ আসনে ভোটকেন্দ্রে দায়িত্বরত অবস্থায় দুর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য নূর নবীর দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ১১টায় নিহতের জানাজা আমানউল্যাপুর ইউনিয়নের পশ্চিম জয়নারায়ণপুর গ্রামের তার নিজ বাড়ির সামনে অনুষ্ঠিত হয়। জানাজায় বাহিনীটির জেলা কমান্ডিং অফিসার সৈয়দ ইফতেহার আলী, সার্কেল এডজুডেন্ট সোহেল রানা, বেগমগঞ্জ উপজেলা অফিসার ওম্মে সালমা, অফিসার প্রশিক্ষণ জসিম উদ্দিন, আনসার সদস্য ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

নিহত আনসার সদস্য নূর নবীর মামাতো ভাই সামছু মিয়া জানান, ৭ ভাইবোনের মধ্যে নূর নবী ছিল দ্বিতীয়। স্ত্রী নাছিমা আক্তার ও তিন মেয়েকে নিয়ে তার সংসার। বড় মেয়ে ছুমাইয়া আক্তার স্থানীয় আফাজিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ে। গত ১২ বছর থেকে গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে কাজ করে আসছেন নূর নবী। যখন কাজ থাকত না তখন ভ্যান চালাতেন তিনি। নির্বাচনী দায়িত্ব পালনের জন্য গত শনিবার বাড়ি থেকে বের হয়ে যান নূর নবী। তার অকাল মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়েছে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নোয়াখালী জেলা কমান্ডিং অফিসার সৈয়দ ইফতেহার আলী জানান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে নিহত নূর নবীর স্ত্রী নাছিমা আক্তারকে এক লাখ টাকার একটি চেক প্রদান করা হয়েছে। নিহতের বড় মেয়ে ছুমাইয়া আক্তারকে একটি চাকরির ব্যবস্থা করে দেয়া হবে।

তিনি আরো জানান, দায়িত্বরত অবস্থায় যদি আমাদের দলের কোনো সদস্য নিহত হয় তখন সরকারের পক্ষ থেকে তার পরিবারকে ৫ লাখ টাকা অনুদান দেয়া হয়। এই অনুদান নূর নবীর পরিবারও পাবে। এছাড়াও নোয়াখালী জেলা ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ৫০ হাজার ও বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার পক্ষ থেকে ২০ হাজার টাকা নূর নবীর পরিবারকে দেয়া হবে বলে জানানো হয়েছে।

বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ আলম মোল্লা জানান, এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলাকালে নোয়াখালী-৩ বেগমগঞ্জ আসনের গোপালপুর ইউনিয়নে তুলাচারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত ছিলেন নূর নবী। দুপুর পৌনে ১টার দিকে একদল দুর্বৃত্ত কেন্দ্র দখলের উদ্দেশ্যে তাতে হামলা চালায়। এ সময় নূর নবীসহ দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের বাধা দিলে হামলাকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে আনসার সদস্য নূর নবী নিহত হয়।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.