নোয়াখালীতে নিখোঁজের ৪ মাস পর কিশোরীকে ক্ষতবিক্ষত অবস্থায় চট্রগ্রাম থেকে উদ্ধার

155

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ছানন্দী ইউনিয়নের চরনোঙ্গলিয়া গ্রামের নিজ বাড়ি থেকে নিখোঁজের প্রায় চার মাস পর ক্ষতবিক্ষত অবস্থায় এক কিশোরীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িত থাকা সন্দেহ সুমন নামে এক যুবককে আটক করেছে পুলিশ। তবে ঘটনার মূলহোতারা এখনো পলাতক রয়েছে।

সোমবার রাতে জেলা শহর মাইজদী থেকে সুমনকে আটক করা হয়।

এর আগে ওই কিশোরীকে চট্টগ্রামের কালুরঘাট সেতুর নিচ থেকে উদ্ধার করে বিকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন। উদ্ধার কিশোরী চরনোঙ্গলিয়া গ্রামের এনায়েত উল্যার মেয়ে।

ভিকটিমের মা সামছুন নাহার অভিযোগ করেন, প্রায় চার মাস আগে তিনি বাড়ির বাহিরে থাকার সুযোগে তাদের প্রতিবেশী জামাল উদ্দিন প্রকাশ জামাইল্লা চোরার মেয়ে রিনা আক্তার বাড়িতে এসে নেশা দ্রব্য দিয়ে মেয়েটিকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে বাড়িতে এসে মেয়েকে না দেখতে পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। রিনা মেয়েকে নিয়ে গেছে বলে তার বড় ছেলের শ্বাশুড়ি জানান। পরে বিষয়টি নিয়ে স্থানীয়রা জিজ্ঞেস করলে রিনা অস্বীকার করে।

তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, নিখোঁজের কয়েক দিন পর একটি অপরিচিত নাম্বার থেকে তাকে কল দিয়ে বলে ‘মা আমি,একথা বলার পরই কল কেটে যায়। এরপর থেকে তারা আর কোন সন্ধান পায়নি। রবিবার গভীর রাতে আবার একটি অপরিচিত নাম্বার থেকে তার কাছে অজ্ঞাত এক ব্যক্তি কল দিয়ে মেয়ের বিষয়টি অবগত করলে রাতে তারা চট্টগ্রামের কালুরঘাট সেতুর নিচ থেকে উদ্ধার করে।

হাসপাতালে চিকিৎসাধীন মেয়েটি বলেন, গত চার মাস রিনার মামি আলেয়া আক্তার তার মাইজদীর বাসায় রেখে প্রচণ্ড মারধর করাহতো তাকে। কখনো ব্লেট দিয়ে পুরো শরীরে ক্ষত করা হয়েছে, কখনো গরম পানি ঢেলে দেয়া হয়েছে, কখনো শরীরে এসিড দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। সর্বশেষ রবিবার রাতে একটি গাড়ি করে তাকে কালুরঘাট সেতুর কাছে নিয়ে লাথি দিয়ে ফেলে আসে আর বলে তুই মর।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, ভিকটিম ও পরিবারের তথ্যমতে তার শরীরে এসিড নিক্ষেপ করা হয়েছে। তার শরীরের প্রতিটি অংশে ক্ষত রয়েছে। তাই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ভিকটিমকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, তিনি হাসপাতালে গিয়ে ভিকটিমকে দেখে এসেছেন। প্রাথমিক অভিযোগেরভিত্তিতে সুমন নামে এক যুবককে আটক করা হয়েছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.