নোয়াখালীতে চেয়ারম্যান প্রার্থীর বাড়ির পাশ থেকে দেশি অস্ত্র উদ্ধার

0 1

নোয়াখালীর সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণের এক দিন আগে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী সাবেক চেয়ারম্যান আবু বকর ছিদ্দিকের বাড়ির কাছে একটি সড়কের পাশ থেকে বস্তাভর্তি দেশি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার রাতে সেখানে অভিযান চালানো হয়। বুধবার এই ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে চেয়ারম্যান পদে আট প্রার্থী রয়েছেন। অস্ত্র উদ্ধারের বিষয়ে জানতে আবু বকর ছিদ্দিকের সঙ্গে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি। তবে তাঁর ভাগনে জসীম উদ্দিন বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে আমার মামাকে (আবু বকর ছিদ্দিক) হেয় করতে প্রতিপক্ষ এ কাজ করেছে। এর সঙ্গে আমাদের কর্মী-সমর্থকেরা কেউ জড়িত নন।’

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত সোয়া তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সেনবাগ থানার উপপরিদর্শক (এসআই) হোসেন ইবনে নাঈম ভূঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ কেশারপাড় ইউনিয়নে অভিযান চালায়। তারা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক চেয়ারম্যান আবু বকর ভূঁইয়ার বাড়ির দক্ষিণ পাশের সড়কসংলগ্ন ঝোপঝাড় থেকে বস্তাভর্তি ধারালো অস্ত্র ও লোহার পাইপ এবং বেশ কিছু লাঠি উদ্ধার করে। পরে সেগুলো থানায় আনায় হয়। কে বা কারা অস্ত্রশস্ত্রগুলো সেখানে রেখেছে, তা জানা যায়নি। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুলিশ সুপার শহীদুল ইসলাম  বলেন, উদ্ধার করা অস্ত্রের মধ্যে চারটি চাপাতি, দুটি কিরিচ, দুটি স্টিলের পাইপ, চারটি লোহার রড ও চারটি লাঠি রয়েছে। ধারণা করা হচ্ছে, ইউপি নির্বাচনকে ঘিরে পুলিশের তৎপরতার মুখে দুষ্কৃতকারীরা ওই অস্ত্র ফেলে পালিয়ে গেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।