নোয়াখালীতে গোপন বৈঠক থেকে শিবিরের ৩৮ নেতা-কর্মী আটক ২১টি পেট্রোল বোমা উদ্ধার

158

নোয়াখালী জেলা শহর মাইজদীতে বিশেষ অভিযান চালিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রসহ ৩৮ জন শিবিরের নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২১টি পেট্রোল বোমা, ৮টি কিরিছ, ৮টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়েছে।
সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ড মধুসূদনপুর গ্রামের আমেনা মঞ্জিলের ৪র্থ তলার একটি কক্ষ থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন- সুনামগঞ্জ জেলার শফিউল আলম মাসুম (২৩), লক্ষ্মীপুর জেলার সাহেদ আলম রাশেদ (২২), জানজা বিল রুপু (২৩), নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার আহসান হাবীব (২৫), ঢাকা জেলার মো. শাহেদুল ইসলাম (২২), কক্সবাজার জেলার মিজানুর রহমান (২৪), কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ওমর ফারুক (২৩), চাুঁদপুর উপজেলার শহিদ আহাম্মেদ (২২), নোয়াখালী জেলার জাকির হোসেন (২৪), নোয়াখালী চাটখিল উপজেলার মো. হৃদয় (২৪), রামগতি-লক্ষ্মীপুর রামগতি উপজেলার দেলোয়ার হোসেন (২৩), কোম্পানীগঞ্জ উপজেলার জোবায়ের হোসেন (১৯), লক্ষ্মীপুর জেলার গিয়াস উদ্দিন (২৩), কবিরহাট উপজেলার আতিকুর রহমান (২৫), হাতিয়া উপজেলার মনিরুল ইসলাম (২০), কবিরহাট উপজেলার আমিরুল ইসলাম মিহির (২৩), কোম্পানীগঞ্জ উপজেলার আবু আনসারী (২০), জেলার মুজাহিদুল ইসলাম (২২), হাতিয়া উপজেলার আবুল কাশেম (২৫), নোয়াখালী জেলার মোক্তার হোসেন দিদার (২৪), নোয়াখালী জেলার ওমর ফারুক ভুলূ (২০), বেগমগঞ্জ উপজেলার সাইফুল ইসলাম (২৩), কবিরহাট উপজেলার মতিউর রহমান তারেক (২১), বেগমগঞ্জ উপজেলার হারুন অর রশিদ (২৩), সেনবাগ উপজেলার সৌরভ হোসাইন (২১), কবিরহাট উপজেলার আবু বকর ছিদ্দিক মামুন (২২), লক্ষ্মীপুর জেলার মো. রাজু (২৪), জিয়াউর রহমান (২৪), কোম্পানীগঞ্জ উপজেলার আবদুর রশিদ (২২), নোয়াখালী সদর উপজেলার মো. সাইফুল ইসলাম (২২), মোতালেব হোসাইন (২৪), লক্ষ্মীপুর জেলার জাহিদ আলম (২২), নোয়াখালী সদর উপজেলার আবদুর রহমান (২৪), কোম্পানীগঞ্জ উপজেলার দাউদুল ইসলাম শিমুল (২২), ফেনী জেলার আবদুল মন্নান (২১), নোয়াখালীর চরজব্বরের নুরুল ইসলাম নজরুল (২১), কবিরহাট উপজেলার ওমর আলী (২১) ও লক্ষ্মীপুর জেলার আবদুল্লাহ আল রাকিব (২৮)।
নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ বিষয়টি নিশ্চিত করে জানান, শিবিরের নেতা-কর্মীরা একত্রিত হয়ে মধুসূদনপুর গ্রামের আমেনা মঞ্জিলে নাশকতা সৃষ্টির জন্য বৈঠক করছিল। এমন সংবাদের ভিত্তিতে সুধারাম থানা ও ডিবি পুলিশ ওইস্থানে যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় আমেনা মঞ্জিলের ৪র্থ তলার একটি কক্ষ থেকে ২১টি পেট্রল বোমা, ৮টি কিরিছ, ৮টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ জিহাদি বইসহ শিবিরের ৩৮ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.