নোয়াখালীতে গোপন বৈঠক থেকে শিবিরের ৩৮ নেতা-কর্মী আটক ২১টি পেট্রোল বোমা উদ্ধার

148

নোয়াখালী জেলা শহর মাইজদীতে বিশেষ অভিযান চালিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রসহ ৩৮ জন শিবিরের নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২১টি পেট্রোল বোমা, ৮টি কিরিছ, ৮টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়েছে।
সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ড মধুসূদনপুর গ্রামের আমেনা মঞ্জিলের ৪র্থ তলার একটি কক্ষ থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন- সুনামগঞ্জ জেলার শফিউল আলম মাসুম (২৩), লক্ষ্মীপুর জেলার সাহেদ আলম রাশেদ (২২), জানজা বিল রুপু (২৩), নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার আহসান হাবীব (২৫), ঢাকা জেলার মো. শাহেদুল ইসলাম (২২), কক্সবাজার জেলার মিজানুর রহমান (২৪), কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ওমর ফারুক (২৩), চাুঁদপুর উপজেলার শহিদ আহাম্মেদ (২২), নোয়াখালী জেলার জাকির হোসেন (২৪), নোয়াখালী চাটখিল উপজেলার মো. হৃদয় (২৪), রামগতি-লক্ষ্মীপুর রামগতি উপজেলার দেলোয়ার হোসেন (২৩), কোম্পানীগঞ্জ উপজেলার জোবায়ের হোসেন (১৯), লক্ষ্মীপুর জেলার গিয়াস উদ্দিন (২৩), কবিরহাট উপজেলার আতিকুর রহমান (২৫), হাতিয়া উপজেলার মনিরুল ইসলাম (২০), কবিরহাট উপজেলার আমিরুল ইসলাম মিহির (২৩), কোম্পানীগঞ্জ উপজেলার আবু আনসারী (২০), জেলার মুজাহিদুল ইসলাম (২২), হাতিয়া উপজেলার আবুল কাশেম (২৫), নোয়াখালী জেলার মোক্তার হোসেন দিদার (২৪), নোয়াখালী জেলার ওমর ফারুক ভুলূ (২০), বেগমগঞ্জ উপজেলার সাইফুল ইসলাম (২৩), কবিরহাট উপজেলার মতিউর রহমান তারেক (২১), বেগমগঞ্জ উপজেলার হারুন অর রশিদ (২৩), সেনবাগ উপজেলার সৌরভ হোসাইন (২১), কবিরহাট উপজেলার আবু বকর ছিদ্দিক মামুন (২২), লক্ষ্মীপুর জেলার মো. রাজু (২৪), জিয়াউর রহমান (২৪), কোম্পানীগঞ্জ উপজেলার আবদুর রশিদ (২২), নোয়াখালী সদর উপজেলার মো. সাইফুল ইসলাম (২২), মোতালেব হোসাইন (২৪), লক্ষ্মীপুর জেলার জাহিদ আলম (২২), নোয়াখালী সদর উপজেলার আবদুর রহমান (২৪), কোম্পানীগঞ্জ উপজেলার দাউদুল ইসলাম শিমুল (২২), ফেনী জেলার আবদুল মন্নান (২১), নোয়াখালীর চরজব্বরের নুরুল ইসলাম নজরুল (২১), কবিরহাট উপজেলার ওমর আলী (২১) ও লক্ষ্মীপুর জেলার আবদুল্লাহ আল রাকিব (২৮)।
নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ বিষয়টি নিশ্চিত করে জানান, শিবিরের নেতা-কর্মীরা একত্রিত হয়ে মধুসূদনপুর গ্রামের আমেনা মঞ্জিলে নাশকতা সৃষ্টির জন্য বৈঠক করছিল। এমন সংবাদের ভিত্তিতে সুধারাম থানা ও ডিবি পুলিশ ওইস্থানে যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় আমেনা মঞ্জিলের ৪র্থ তলার একটি কক্ষ থেকে ২১টি পেট্রল বোমা, ৮টি কিরিছ, ৮টি মোটরসাইকেল ও বিপুল পরিমাণ জিহাদি বইসহ শিবিরের ৩৮ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.