নোয়াখালীতে অর্ধশতাধিক দোকানে দুর্বৃত্তের হামলা, ক্ষতিগ্রস্তদের বিক্ষোভ

0 10

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট বাজারে হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। এসময় তারা বাজারের অন্তত অর্ধশতাধিক দোকান-পাট, ৬টি সিএনজি, ২টি অটোরিকশা ভাঙচুর করেছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

ঘটনার প্রতিবাদে বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে মঙ্গলবার দুপুর ১২টায় পেশকারহাট বাজারে বিক্ষোভ মিছিল করে ক্ষতিগ্রস্তরা। এসময় হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবি জানান বিক্ষোভকারীরা। এর আগে সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রেম ঘটিত বিরোধের জেরে গত রবিবার রাতে পেশকারহাট রাস্তার মাথা এলাকায় নতুন বাজার এবং পেশকারহাট বাজারের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। এ ঘটনার জেরে সোমবার রাতে নতুন বাজার এলাকার ৫০-৬০জন অস্ত্রধারী হঠাৎ করে পেশকারহাট বাজারে এসে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে হামলা চালিয়ে ব্যপক ভাঙচুর ও লুট করে। এসময় তারা বাজারের অর্ধশতাধিক দোকান-পাট, ৬টি সিএনজি, ২টি অটোরিকশা ভাঙচুর করে, পিটিয়ে আহত করা হয় তিনজনকে। হামলায় দিকবেদিক ছুঁটে পালিয়ে যায় ব্যবসায়ীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে হামলাকারিরা পালিয়ে যায়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বাজারে হামলা ও ভাঙচুরের ঘটনায় পেশকারহাট বাজার কমিটির সভাপতি নজরুল ইসলাম বাহাদুর বাদী হয়ে মঙ্গলবার সকালে একটি মামলা দায়ের করেছেন। অভিযান চালিয়ে মামলায় অভিযুক্ত মেহেদি হাসান হৃদয় (১৮) ও রমজান আলী রিয়াদকে (১৭) গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।