নোবিপ্রবি শিক্ষার্থীদের গবেষণার জন্য ৩০ লাখ টাকা প্রদান

74

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( নোবিপ্রবি ) শিক্ষক ও এমএস শিক্ষার্থীদের যৌথ গবেষণার জন্য ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্দ অর্থের চেক প্রদান অনুষ্ঠান রোববার দুপুরে ( ১১ মার্চ ) অনুষ্ঠিত হয়। ‘উচ্চ শিক্ষার মানোন্নয়েনে গবেষণার বিকল্প নেই’ শিরোনামে নোবিপ্রবি রিসার্চ সেল বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিছ অডিটোরিয়ামে ওই অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ৭ (সাত) টি বিভাগের ১৪২ জন শিক্ষার্থীর জন্য ত্রিশ লাখ টাকার চেক সংশ্লিষ্ট বিভাগুলোর চেয়ারম্যানদের হাতে তুলে দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিচার্স সেলের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ বেলাল হোসনে। বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রকৌশলী ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ূন কবীর। প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় উপাচার্য বলেন, সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা জনগণের অর্থে পড়ে, তাদের পেছনে রাষ্ট্র সবচেয়ে বেশি শিক্ষাব্যয় করে থাকে। আর এই অর্থ দেশের মেহনতি জনগণের। তাই শিক্ষার্থীদের এটা মাথায় রেখে গবেষণাকর্ম পরিচালনা করতে হবে, যাতে করে তাদের গবেষণার মধ্যদিয়ে একটি উন্নত বাংলাদেশ গড়ে তোলা যায়। পরিশেষে উপাচার্য শিক্ষার্থীদের মঙ্গল কামনা করেন।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.