নোবিপ্রবি শিক্ষার্থীদের গবেষণার জন্য ৩০ লাখ টাকা প্রদান

110

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( নোবিপ্রবি ) শিক্ষক ও এমএস শিক্ষার্থীদের যৌথ গবেষণার জন্য ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্দ অর্থের চেক প্রদান অনুষ্ঠান রোববার দুপুরে ( ১১ মার্চ ) অনুষ্ঠিত হয়। ‘উচ্চ শিক্ষার মানোন্নয়েনে গবেষণার বিকল্প নেই’ শিরোনামে নোবিপ্রবি রিসার্চ সেল বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিছ অডিটোরিয়ামে ওই অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ৭ (সাত) টি বিভাগের ১৪২ জন শিক্ষার্থীর জন্য ত্রিশ লাখ টাকার চেক সংশ্লিষ্ট বিভাগুলোর চেয়ারম্যানদের হাতে তুলে দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিচার্স সেলের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ বেলাল হোসনে। বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রকৌশলী ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ূন কবীর। প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় উপাচার্য বলেন, সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা জনগণের অর্থে পড়ে, তাদের পেছনে রাষ্ট্র সবচেয়ে বেশি শিক্ষাব্যয় করে থাকে। আর এই অর্থ দেশের মেহনতি জনগণের। তাই শিক্ষার্থীদের এটা মাথায় রেখে গবেষণাকর্ম পরিচালনা করতে হবে, যাতে করে তাদের গবেষণার মধ্যদিয়ে একটি উন্নত বাংলাদেশ গড়ে তোলা যায়। পরিশেষে উপাচার্য শিক্ষার্থীদের মঙ্গল কামনা করেন।

আরও পড়ুন

দাখিল পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিল চাটখিল কামিল মাদ্রাসা।

চাটখিলে দাখিল পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

Comments are closed.