নোবিপ্রবিতে নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

78

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সব ধরণের নিয়োগ কার্যক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা। রোববার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় বক্তারা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নোবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, সহ-সভাপতি ড. আনিসুজ্জামান রিমন, অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।
বক্তারা বলেন, নিয়োগ কার্যক্রম বন্ধের ফলে শিক্ষা কার্যক্রমের স্বাভাবিক অবস্থা ব্যাহত হচ্ছে। চুক্তিভিত্তিক ও অস্থায়ী নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের স্থায়ীকরণ বাধাগ্রস্ত হচ্ছে। এছাড়াও শিক্ষক নিয়োগ বন্ধ থাকায় অনেক শিক্ষক শিক্ষাছুটিতে যেতে পারছেন না।

শিক্ষক নেতারা আরও বলেন, ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ বিষয়টি সমাধান না হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাইকে সঙ্গে নিয়ে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.