বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে সভাপতি প্রার্থী চাটখিলের ড. কবির আহমেদ

219

আগামী ২০ নভেম্বর বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স অ্যাসোসিয়েশনের (বাফা) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। সম্মিলিত পরিষদের প্যানেল লিডার হলেন ড. কবির আহমেদ। তিনি নোয়াখালী জেলার চাটখিল থানার অন্তর্গত বদলকোট গ্রামের উত্তরপাড়া মুন্সী বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোহাম্মদ এরশাদ উল্যা মুন্সীর তিন পুত্র সন্তানের মধ্যে তিনি সবার ছোট। পারিবারিক জীবনে আনিকা বুসরা আহমেদ মুন্সী নামে তাঁর একটি কন্যা সন্তান রয়েছে। সামাজিক বিভিন্ন দায়বদ্ধতা থেকে তিনি বিভিন্ন সামাজিক কর্মসূচিতে নিজেকে ব্যস্ত রাখতে পছন্দ করেন। অন্যদিকে সচেতন ঐক্য পরিষদের সৈয়দ মোস্তাফিজুর রহমান। দু’পক্ষই নির্বাচনী প্রচারণায় বিভিন্ন কৌশল অবলম্বন করছে ভোটারদের আকৃষ্ট করার জন্য। এবার দু’টি ব্যালট পেপারের মাধ্যমে ভোট হবে। একটি ঢাকার প্রার্থীদের, অন্যটি চট্টগ্রামের প্রার্থীদের জন্য। একজন ভোটার ঢাকার ১১ জন প্রার্থী এবং চট্টগ্রামের আটজন প্রার্থীকে মোট (১১+৮) ১৯টি ভোট দিতে পারবেন। ১৯টি ভোট না দিলে ব্যালট পেপার বাতিল হবে। এবার ৯৩৬ জন ভোটার ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

দুটি প্যানেলই ভোটারদের কাছে নির্বাচনী ইশতেহার প্রচার করছে। নির্বাচনী ইশতেহার নিয়ে এন প্যাসিফিক শিপিং লাইন্সের কর্ণধার আলহাজ মোহাম্মদ নবী হোসেন বলেন, ‘বর্তমানে সংগঠনের উন্নয়নের ধারা অব্যাহত রাখা, সংগঠনকে শক্তিশালী করা এবং অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার জন্য তিনি সম্মিলিত পরিষদকে সমর্থন জানিয়েছেন। সম্মিলিত পরিষদ সদস্যদের সুখে-দুঃখে পাশে ছিল।

কবির আহমেদের নেতৃত্বে ঢাকা থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন- সৈয়দ মো. বখতিয়ার, নাছির আহমেদ খান, আরিফুল আহসান, এমএ সোবহান, মো. খোরশেদ আলম, কামরুজ্জামান ইবনে আমিন, মিকি ডায়েস, মো. মফিজুল ইসলাম, শারমিন রহমান নাদিয়া, মাজহার হোসেন। চট্টগ্রাম থেকে অংশগ্রহণ করছেন আমিরুল ইসলাম চৌধুরী (মিজান), অমিয় শংকর বর্মণ, আদনান মো. ইকবাল, আনোয়ার হোসেন খান, খায়রুল আলম সুজন, মো. আলমগীর হোসেন, এসএম মাহবুবুর রহমান, শহিদুল আলম।

অন্যদিকে সৈয়দ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ঢাকা থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন জাহিদ হোসেন (ফিরোজ), বদরুল হক চৌধুরী, নুরুল আমিন, মফিজুর রহমান চৌধুরী, জন এন মণ্ডল, সিরাজুল হক আনসারী, মনোজ সেনগুপ্ত, মো. আনোয়ার হোসেন, মো. মাহাদী উল্লাহ মিয়া, জান্নাতুল ফেরদৌস আকবর। চট্টগ্রাম থেকে অংশগ্রহণ করছেন আকতার কামাল চৌধুরী, মোস্তাক আহমেদ তালুকদার, মো. আবুল কামাল আজাদ, মো. আনোয়ারুল হক, মো. সাইফুদ্দিন, সৈয়দ মো. আজিজ নাজিমউদ্দিন, সাদিক আলী, মো. জহির আহমেদ সরকার। ঢাকা ও চট্টগ্রামের ভোট কেন্দ্রগুলো হচ্ছে ঈগল (হল-৩) রাওয়া কনভেশন হল, ভিআইপি রোড, মহাখালী ডিওএইচএস ঢাকা এবং চট্টগ্রামে হোটেল আগ্রাবাদের ইছামতি হল।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.