দেশের উন্নয়ন এখন দৃশ্যমান: স্পিকার

88

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের উন্নয়ন এখন দৃশ্যমান। সরকার সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ নিয়েছে। জনগণের জন্য সরকার যে কার্যক্রম নিয়েছে, তার সঙ্গে তৃণমূলের সংযোগ ঘটাতে সংসদ সদস্যরাও ভূমিকা রাখছেন। তৃণমূলে উন্নয়ন সুবিধা পৌঁছে গেলে অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি অর্জিত হবে।

বৃহস্পতিবার সংসদ ভবনের স্পিকারের কার্যালয়ে স্বনীতি ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা ও সিইও রিত্তিকা ভট্টাচার্যের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে এলে শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।

সাক্ষাৎকালে তারা টেকসই উন্নয়ন, অবাধ তথ্যপ্রবাহ, বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন ও সংসদ সদস্যদের প্রশিক্ষণ নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, এসডিজি অর্জনে সরকার নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। সবার জন্য শিক্ষা কার্যক্রম গ্রহণ করায় শিক্ষার হার বাড়ার পাশাপাশি নারীশিক্ষার প্রসার ঘটেছে। কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে স্বনীতি ইনিশিয়েটিভ তথ্যভাণ্ডার তৈরির প্রস্তাবনা তৈরি করতে পারে।

রিত্তিকা ভট্টাচার্য বাংলাদেশের সংসদ সদস্যদের সঙ্গে ‘জানাও প্ল্যাটফরম’-এর মাধ্যমে অবাধ তথ্যপ্রবাহ নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করে বলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয় থেকে তথ্য সংগ্রহ করে সংসদ সদস্যদের অবহিত ও সমৃদ্ধকরণের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠাই তাদের সংগঠনের মূল লক্ষ্য। স্বনীতি ইনিশিয়েটিভ বিগত ছয় বছর ধরে ভারতে সুনামের সাঙ্গে কাজ করছে।

এ সময় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এবং স্বনীতি ইনিশিয়েটিভের পরিচালক উমা ভট্টাচার্যসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.