ঢাকায় কালবৈশাখী ঝড়ে নিহত ৩

88

বৈশাখ আসার আগেই রাজধানীতে মৌসুমের প্রথম কালবৈশাখীতে আজ রোববার সন্ধ্যায় তিন জন নিহত হয়েছেন।

ঝড়ের সময় পুরানা পল্টন ও পশ্চিম শেওড়াপাড়া এলাকায় ভবন থেকে ইট পড়ে দুজন নিহত হন। পল্টনে যিনি মারা যান তার নাম মো. হানিফ। তিনি পেশায় চায়ের দোকানদার। পশ্চিম শেওড়াপাড়ায় নিহত ব্যক্তিটি পিকআপ ভ্যানের চালক। তার পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ। আর ঝড়ের পর সংসদ ভবন এলাকায় হাঁটতে বেরিয়ে গাছের ডালে চাপা পড়ে মারা যান এক নারী।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জান-ই-আলম মুন্সি বলেন, মনিপুরী পাড়ার বাসিন্দা মিলি ডি-কস্তা সন্ধ্যা ৬টার দিকে সংসদ ভবনের পাশে লেক রোডে হাঁটতে বেরিয়েছিলেন। এসময় তার ওপর একটি গাছের ডাল ভেঙে পড়লে তিনি মারা যান। আর মো. হানিফের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া।

অন্যদিকে, মিন্টো রোডে ঝড়ের সময় একটি প্রাইভেট কারের ওপর গাছ ভেঙে পড়ে গাড়িটি দুমড়ে গেছে।

আজ সন্ধ্যা ৬টার দিকে বজ্র-বৃষ্টিসহ কালবৈশাখী বয়ে যায় ঢাকার ওপর দিয়ে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের একজন কর্মকর্তা জানান, ঝড়ে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় সর্বোচ্চ ৭৪ কিলোমিটার। আগামী দুই তিনদিন দেশের বিভিন্ন অংশ দিয়ে এরকম ঝড় বয়ে যেতে পারে। এর আগে আবহাওয়া দপ্তর থেকেই এপ্রিল মাসের প্রথমার্ধে কালবৈশাখীর পূর্বাভাস দেওয়া হয়েছিল।

ঝড়ে কাকরাইল, মিরপুরসহ বিভিন্ন এলাকায় গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ার খবর পাওয়া গেছে। বিদ্যুৎহীন হয়ে অন্ধকারে ডুবে গিয়েছিল রাজধানীর বিভিন্ন এলাকা। ঝড়ের পর রাস্তায় যানজটে ভোগান্তিতে পড়েন নগরবাসী।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.