টেকনাফে বন্দুকযুদ্ধে লক্ষ্মীপুরের ইয়াবা ব্যবসায়ী বেল্লাল নিহত!

165

টেকনাফে বন্দুকযুদ্ধে লক্ষ্মীপুরের ইয়াবা ব্যবসায়ী বেল্লাল হোসেন নিহত হয়েছে। ইয়াবাসহ আটকের পর তাকে নিয়ে আবারো ইয়াবা উদ্ধার অভিযানে গিয়ে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে মোঃ বেল্লাল হোসেন (৩৫) নিহত হয়েছেন বলে জানা গেছে।

নিহত মোঃ বেল্লাল হোসেন লক্ষীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ আব্দুল্লাহপুর গ্রামের মোঃ আবুল বশরের পুত্র। ঘটনাস্থল থেকে ৭ হাজার পিস ইয়াবা এবং ২টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির ২জন সদস্য আহত হন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ‘২৭ ফেব্রুয়ারী রাত ৮টায় হোয়াইক্যং চেকপোষ্ট বিজিবি লক্ষীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ আব্দুল্লাহপুর গ্রামের মোঃ আবুল বশরের পুত্র মোঃ বেল্লাল হোসেনকে (৩৫) ইয়াবাসহ আটক করে।

এরপর আটককৃতকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, বিপুল পরিমানে ইয়াবা ২৮ ফেব্রুয়ারি ভোররাতে খারাংখালী বেঁড়ীবাঁধ বরাবর ৩ নম্বর ¯স্লুইচ গেইট এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির নায়েব সুবেদার মোঃ তোফাজ্জল হোসেনের নেতৃত্বে ১টি টহল দল আটককৃত আসামীকে নিয়ে দ্রুত ৩ নম্বর স্লুইচ গেইট এলাকায় গমন করে।

আনুমানিক আড়াইটার দিকে টহল দলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ইয়াবা চোরাকারবারীর দলীয় লোকজন টহলদলের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমন করে। এতে বিজিবি’র টহল দলের দুইজন সদস্য আহত হয়।

এ সময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষন করে। গুলির শব্দ থামার পর ভোরের আলোতে টহল দলের সদস্যরা এলাকা তল্লাশী করে বেড়ীবাঁধের উপর মোঃ বেল্লাল হোসেনকে (৩৫) গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখতে পায়। পরে টেকনাফ মডেল থানায় খবর দিয়ে লাশ উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এ সময় কর্তব্যরত ডাক্তার উক্ত ব্যক্তিকে মৃত ঘোষনা করেন।

বিজিবি জানায়, ঘটনাস্থল থেকে আনুমানিক ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বর্তমানে বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ব্যাপারে আইনী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে’।

এদিকে বেল্লালের মৃত্যুতে ভবানীগঞ্জ শরীফপুর, আবদুল্লাহপুর সহ চরভুতা চরউভূতির মানুষের মাঝে স্বস্তি ফিরছে বলে সাধারন জনগনের সাথে আলাপ কালে জানা গেছে। বেল্লাল ও তার ইয়াবা বাহিনীর যন্ত্রনা এতোদিন এলাকার মানুষ অতিষ্ট ছিলো বলে জানায় স্থানীয়রা।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.