জাফলংয়ে পর্যটকদের পেটালেন স্বেচ্ছাসেবকরা

23

সিলেটের জাফলংয়ে পর্যটনকেন্দ্রের টিকিট কাউন্টার সংলগ্ন এলাকায় দুই নারী ও শিশুসহ বেশ কয়েকজন পর্যটকের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর ২টার দিকে জাফলং টিকিট কাউন্টারের স্বেচ্ছাসেবকরা লাঠি নিয়ে পর্যটকদের ওপর এ হামলা করেন।

গোয়াইনঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল হামলার বিষয়টি  নিশ্চিত করেছেন। এ ঘটনার একটি ভিডিওচিত্র পেয়েছেন বলেও জানান তিনি।

 

 

স্থানীয় সূত্রে জানা যায়, টিকিট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের সঙ্গে কাউন্টারের লোকদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠিসোটা দিয়ে পর্যটকদের পেটাতে শুরু করেন। তখন পাশে থাকা এক তরুণী ও কোলে শিশু নিয়ে এক নারী এগিয়ে আসলে তাদের ওপর হামলা চালান স্বেচ্ছাসেবকরা। এ ঘটনায় ৪-৫ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবীর লিটন  বলেন, পর্যটকদের ওপর হামলা অবশ্যই নিন্দনীয় কাজ। কোনো ধরনের টেন্ডার প্রক্রিয়া ছাড়াই স্থানীয় কয়েকজনকে টিকিট কাউন্টারের দায়িত্ব দেওয়ায় এ রকম ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। সিলেটে এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানাই।

 

ট্রাভেলার্স অব সিলেটের অ্যাডমিন শফি মোহাম্মদ  বলেন, পর্যটকদের ওপর হামলায় ঘটনায় আমরা ব্যথিত। অবিলম্বে পর্যটকদের প্রবেশের জন্য ১০ টাকার টিকিট পদ্ধতি বাতিল করতে হবে। এই পদ্ধতির কারণে জাফলংয়ের পর্যটকবান্ধব ইতিহাস কলুষিত হচ্ছে।

গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমাদের কয়েকজন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ঘটনার সুষ্ঠু তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.