জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় গাইবান্ধা জেলায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছেন গোবিন্দগঞ্জের সোহান ও হামিদুর

101

নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ দেশব্যাপী শিশুদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা, চিত্রাঙ্কন ও উপস্থিত বক্তৃতা প্রদানে আগ্রহী করতে জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতার আয়োজন করেছে সরকার।
সরকারের এ আয়োজনের অংশ হিসেবে গাইবান্ধার প্রথমত উপজেলা পর্যায়ে এবং পরে জেলা পর্যায়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
গতকাল ২৪ জানুয়ারি বৃহস্পতিবার গাইবান্ধা জেলায় জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় গাইবান্ধা জেলার ৭ টি উপজেলার উপজেলা পর্যায়ে বিজয়ী প্রতিযোগীরা অংশগ্রহণ করে।
এ প্রতিযোগিতায় গোবিন্দগঞ্জ উপজেলা থেকে অংশগ্রহণ করে জেলা পর্যায়ে “শেখ হাসিনা ও বঙ্গবন্ধু স্যাটেলাইটের” উপর উপস্থিত বক্তৃতায় প্রথম স্থান অর্জন করে গোবিন্দগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র আরাফাত হোসেন সোহান।সোহান গোবিন্দগঞ্জ উপজেলার তুলশীপাড়া গ্রামের দম্পতি রাহেনুল ও সুফিয়া বেগমের ছেলে।
একই প্রতিযোগিতায় বঙ্গবন্ধুকে জানো ও বাংলাদেশকে জানো বিষয়ে রচনা লিখে দ্বিতীয় স্থান অর্জন করে গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র মোঃ হামিদুর রহমান।হামিদুর রহমান গোবিন্দগঞ্জ উপজেলার শ্রীমুখ এলাকার দম্পতী রাজু মন্ডল ও হাফেজা বেগমের ছেলে।
বিজয়ীদের মাঝে গাইবান্ধা শিশু বিষয়ক কর্মকর্তা মশাররফ হোসেন জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতার(২০১৯) সভাপতি, জেলা প্রশাসক আব্দুল মতিন ও সদস্য সচিব মোশাররফ হোসেন স্বাক্ষরিত সনদপত্র তুলে দেন।এদিকে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করা বিজয়ী প্রতিযোগী সেহান ও হামিদুর রহমানকে সংবর্ধনা প্রদান ও উত্তরোত্তর সফলতা কামনা করেছেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন। এতো সুন্দর উপস্থাপনা কোথায় শিখেছো এবং কিভাবে তোমরা দক্ষতা অর্জন করেছো সোহান ও হামিদুরের কাছে জানতে চাইলে সোহান জানায় আমরা গোবিন্দগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ডিবেট ক্লাবে (তর্ক বিতর্ক ক্লাবে) নিয়মিত চর্চা করে আমারা এ সকল বিষয়ে দক্ষতা অর্জন করেছি।জানা যায় সোহান অত্র ক্লাবের সভাপতি ও হামিদুর সহ সাঃ সম্পাদক।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.