ছাতকে কালাম হত্যা মামলার দুই আসামী চাটখিলে গ্রেপ্তার

104

সুনামগঞ্জের ছাতকে চাঞ্চল্যকর আবুল কালাম আজাদ হত্যাকান্ডের ঘটনায় প্রধান ২ আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১০সেপ্টেম্বর) সকালে তাদের সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়।

বুধবার দুপুরে নোয়াখালী জেলার চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মুলংমুরী গ্রাম থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। হত্যাকান্ডের পর থেকে জড়িত আসামীরা এলাকা ছেড়ে দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থান নিয়ে নিজেদের আত্মগোপনে রাখে।

গ্রেপ্তারকৃতরা হল উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের খাগামুড়া গ্রামের মৃত ছমেদ আলীর পুত্র আব্দুল কাহার(৩২) এবং পীরপুর গ্রামের মৃত আখলিছ আলীর পুত্র কবির মিয়া(৩০)। গোপন সংবাদের ভিত্তিতে ছাতক থানার সেকেন্ড অফিসার এসআই হাবিবুর রহমান পিপিএম এর নেতৃতত্বে একদল পুলশ নোয়াখালী জেলার মুলংমড়ী গ্রামের ব্যাপারী বাড়িতে অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা আব্দুল কাহার ও কবির মিয়াকে গ্রেপ্তার করেন। গত ২৪ আগষ্ট তুচ্ছ ঘটনা নিয়ে পীরপুর গ্রামের মৃত ছমির উদ্দিনের পুত্র আব্দুল কালাম আজাদকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এসময় ছাতক থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল ঘটনাস্থল থেকে পীরপুর গ্রামের মৃত জমসিদ আলীর নূর আলী(২২) ও মৃত মদরিছ আলীর পুত্র শাহ আলম (৩০)কে আটক করেন। এ হত্যাকান্ডের ঘটনায় ২৫ আগষ্ট নিহতের বড় ভাই জামাল উদ্দিন বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা(নং-২৮) দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ছাতক থানার এসআই হাবিবুর রহমান পিপিএম জানান, নোয়াখালী জেলার চাটখিলে আত্মগোপনে থাকা এ দু’ আসামীকে সোর্সের মাধ্যমে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.