চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকান্ড : ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

106

নোয়াখালীর প্রধাণ ব্যাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ‘মেসার্স আবুল খায়ের ফার্নিচার’ কারখানায় ঘটিত উক্ত অগ্নিকান্ডের ফলে ভিতরে থাকা অত্যাধুনিক মেশিন, যন্ত্রপাতি, মূল্যবান মালামাল ও পাশ্ববর্তী ১২টি দোকান পুড়ে গেছে।
রবিবার (১৮ মার্চ) বিকেল সাড়ে চারটার দিকে চৌমুহনী পৌরসভার কিছমত করিমপুর এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে আবুল খায়ের ফার্নিচার কারখানার একটি অংশে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনে পুরো কারখানা ও পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্ট করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এর আগে আগুনে কারখানায় থাকা অত্যাধুনিক মেশিন, যন্ত্রপাতি, মূল্যবান মালামাল ও পাশ্ববর্তী ১২টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডের ফলে অন্তত ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকেরা দাবি করেছেন।
মেসার্স আবুল খায়ের ফার্নিচার কারখানার সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের জানান, ধারণা করা হচ্ছে কারখানার ভিতরে থাকা বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ৫টি ইউনিটের সদস্যরা এখনো ঘটনাস্থলে মালামাল উদ্ধারের কাজ করছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.