চাটখিলে বাল্য বিবাহ বন্ধে সহপাঠির বাড়ীতে ছাত্রীদের বিক্ষোভ সমাবেশ

3,234

নোয়াখালী চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের দারুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীতে পড়–য়া ছাত্রী ফারজানার বাল্য বিবাহ বন্ধ করতে ওই বিদ্যালয়ের ছাত্রীরা বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে।
স্কুল থেকে দেড় কিলোমিটার দুরে অবস্থিত ওই ছাত্রীর বাড়ীতে সহপাঠি ছাত্রীরা বাল্য বিবাহ বন্ধে বিভিন্ন শ্লোগানসহ (আজ) দুপুর ১ টার দিকে বিক্ষোভ মিছিল করতে করতে যায়। এ সময় তারা ওই ছাত্রীর বাড়ীতে অবস্থান করে বিক্ষোভ করতে থাকে।
খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি), মাহমুদা কুলছুন মনি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূইয়া, প্রধান শিক্ষক সুষমা শারমিন আলপনা, থানা পুলিশসহ শিক্ষকরা ঘটনাস্থলে ছুটে যান। ছাত্রীদের বিক্ষোভের মুখে ওই ছাত্রীর পিতাসহ অভিভাবকরা বাড়ী থেকে পালিয়ে যায়।
পরে ওই ছাত্রীর মা ও নিকট আত্মীয়রা ফারজানাকে ১৮ বছর পূর্ন না হলে বিবাহ দিবে না মর্মে অঙ্গীকার করলে ছাত্রীরা বিক্ষোভ কর্মসূচী স্থগিত করে স্কুলে ফিরে যায়।
এ ঘটনায় এলাকায় বাল্য বিবাহের বিরুদ্ধে ব্যাপক সাড়া পড়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.