চাটখিলে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে দিনব্যাপী কর্মশালা ও শিক্ষকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

71

নোয়াখালীর চাটখিল উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির আয়োজনে ও একটিভ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় শনিবার (১১ মার্চ) দিনব্যাপী প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া’র সভাপতিত্বে ও চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ফারুক সিদ্দিকী ফরহাদ’র সঞ্চালনায় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

কর্মশালায় উপজেলার ১১৭টি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৭শত শিক্ষক, গ্রেডিং জরিপের জন্য গঠিত ১০টি টিমের সদস্যবৃন্দ, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রাথমিক বিদ্যালয়ের ৫৯ জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা ও পুরষ্কার প্রদান এবং নবাগত ৩৬ জন শিক্ষককে বরণ করা হয়। এছাড়া উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, শ্রেষ্ঠ ম্যানেজিং কমিটির সভাপতিসহ ১০জনকে পুরস্কার দেওয়া হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফরিদা খানম সাকী, বিশিষ্ট ব্যবসায়ী ড. মোহাম্মদ ফারুক, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুজ্জামান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোজী শাহিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যান এস এম বাকি বিল্লাহ, ইউপি চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষা সমিতি চাটখিল উপজেলা শাখার সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক এবিএম জিল্লুর রহমান সুজন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব জাহাঙ্গীর কবির প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.