গুগল ম্যাপে এলো নতুন সুবিধা

20

সম্প্রতি গুগল ম্যাপের স্ট্রিট ভিউ ফিচারে নতুন সুবিধা যুক্ত হয়েছে। আগে স্ট্রিট ভিউ ইমেজারি নামের অপশনটি শুধু ডেস্কটপ ভার্সনেই ছিল। এখন থেকে মোবাইলেও চলবে। অ্যান্ড্রয়েড ও আইওএস দু’টি ভার্সনেই পাওয়া যাবে এই সুবিধা।

 

গুগল ইমেজারি ব্যবহার করে মূলত কোনো একটি জায়গার পরিবর্তন বোঝা যায়। ধরুন, একটি জায়গা ৫ বছর আগে কেমন ছিল এবং বর্তমানে সেই জায়গার অবস্থা কেমন- তা জানা সম্ভব স্ট্রিট ভিউয়ের মাধ্যমে।

 

 

পুরো বিষয়টি কীভাবে কাজ করে তা বোঝার জন্য গুগল ম্যাপের স্ট্রিট ভিউ মোড চালু করতে হবে। স্ক্রিনের উপরে ট্যাপ করতে হবে। এরপর সেখানে থাকবে See More Date। তার মাধ্যমে Historical Imagery- দেখা সম্ভব।

এছাড়াও গুগল একটি বিশেষ ক্যামেরা লঞ্চ করছে। যা সাধারণ ক্যামেরা থেকে কিছুটা আলাদা। কারণ শুধুমাত্র স্ট্রিট ভিউ ইমেজারি তুলতে সক্ষম ওই ক্যামেরা।

এতে ৩৬০ ডিগ্রি ভিউ রয়েছে। যেকোনো গাড়ির সঙ্গে এই ক্যামেরা ব্যবহার করা যাবে। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, যেকোনো গাড়ির ছাদে ক্যামেরাটি লাগানো সম্ভব। এর জন্য বিশেষ কোনও ডিভাইস প্রয়োজন নেই।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.