গণধর্ষণের ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার

95

চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন নোয়াখালীতে গণধর্ষণের ঘটনাকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে এবং সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। সর্বোচ্চ গুরুত্বের কারণেই কিন্তু ৪৮ ঘন্টার এ্যাকশান নিয়ে অল্প সময়ের মধ্যে ১০জন আসামিকে ধরা হয়েছে।

তিনি বলেন, আমরা আশাবাদী সকল আসামী ধরা পড়বে এবং আইন আনুগভাবেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

সোমবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন সুবর্ণচর উপজেলার মধ্যম বাগ্যা গ্রামে গণধর্ষণের শিকার গৃহবধূ পারুল বেগমের খোঁজখবর নেন বিভাগীয় কমিশনার। এসময় তিনি ভিকটিমকে সর্বোচ্চ চিকিৎসা এবং আইনি সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় বিভাগীয় কমিশনার আরো বলেন, গণধর্ষণের সাথে জড়িত কেউ ছাড় পাবেনা। এই বিষয়টি কতটা রাজনৈতিক অথবা কতটা নির্বাচনের সাথে সংশ্লিষ্ট তা খতিয়ে দেখতে সাংবাদিকদের প্রতি আহব্বান জানান তিনি।

বিভাগীয় কমিশননার বলেন আজকেও একটি টেলিভিশন চ্যানেলে দেখেছি, একটা পূর্ব শত্রুতার জের ধরেই এ ঘটনাটা ঘটেছে। ৩০ তারিখের নির্বাচনের সাথে এটাকে যুক্ত করা হয়েছে।

তিনি বলেন, ধর্ষিতার চিকিৎসা এবং তার নিরাপত্তার ক্ষেত্রেও সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। ভিকটিম নিজেই বলেছেন আগের চেয়ে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

এসময় জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রউফ মন্ডল, নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যা, সদর উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল ইসলাম সরদার, স্বাচিপ নোয়াখালীর সভাপতি ডা. ফজলে এলাহী প্রমূখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.