খালেদা জিয়া ও শফিউল বাবুসহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে বিএনপি অস্ট্রেলিয়ার প্রতিবাদ সভা

130

বিএনপির চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর রায়, সহ সভাপতি মো. শামসুজ্জামান দুদু, আমান উল্যাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ সকল জাতীয় নেতৃবৃন্দের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশ ১১ মার্চ সিডনির রকডেলস্থ পালকি ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে দেশমাতা বেগম খালেদার শারিরিক সুস্থতায় এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে নিহত ও আহতদের জন্য বিশেষ দোয়া করা হয়। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মো. মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক এস এম নিগার এলাহী চৌধুরী এবং বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি হাবিব মোহাম্মদ জকি, সহ সভাপতি মো. মোবারক হোসেন। মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, সম্পূর্ণ মিথ্যা বানোয়াট মামলা রাষ্ট্রীয় ব্যবস্থাকে কুক্ষিগত করে খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে খালেদা জিয়াসহ জাতীয় নেতৃবৃন্দকে একের পর এক মামলায় গ্রেফতার করে কারাগারে নেওয়া হচ্ছে আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। অবিলম্বে সকলের নিঃশর্ত মুক্তির দাবি করছি। বিএনপির সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএনএম মাসুমের পরিচালনায় এবং নিউসাউথওয়েলস বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার মো. কামরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারেক, যুগ্ম সাধারণ সম্পাদক কেএম আসাদুজ্জামান, বিএনপির কোষাধ্যক্ষ মো. কামরুল হাসান আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক মো. খাইরুল কবির পিন্টু, দপ্তর সম্পাদক আব্দুস শামাদ শিবলু, প্রচার সম্পাদক মো. আবুল কাশেম, সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক মৌহাইমেন খান মিশু, নিউ সাউথওয়েলস বিএনপির সাধারণ সম্পাদক অনুপ আন্তী গোমেজ, বিএনপির সহ সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ, ঢাকা মহানগর উওর যুবদলের সহ সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন রাজু, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মোহাম্মদ জুম্মান হোসেন, সাইমুম বিন শামস, মো. জুবাইল হক, মো. শফিকুল ইসলাম রিপন, মো. নজরুল ইসলাম,আব্দুল মজিদ, আনিসুর রহমান, মো. মতিউর রহমান, আরমান হোসেন ভূঁইঞা, মো. শাহাবুর রহমান, মো. রিপন মিয়া, মো. ফারুক হোসেন, তানবির আহম্মেদ খান, মো. আব্দুল করিম, মো. আব্দুস সালাম মিয়া, মো. হাবিব মিয়া। মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী এই স্বাধীনতার মাসে শহীদ জিয়া মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আর আওয়ামী লীগ এই স্বাধীনতার মাসে গণতন্ত্রকে ধ্বংস করছে। তিনি বলেন, বেগম খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। আবার তাঁকে জামিনও দেয়া হচ্ছে না। আইনের ন্যূনতম অধিকার থেকে তাঁকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ যত রকমের অপরাধ রয়েছে তা করছে। গুম, ক্রসফায়ার ও পঙ্গু করছে হাজার হাজার মানুষকে। এস এম নিগার এলাহী চৌধুরী বলেন, এ সরকার জনগণকে ধোঁকা দিচ্ছে। উন্নয়নের নামে মেগা প্রকল্পের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লোপাট করছে। বিদেশি ব্যাংকে টাকা পাচার করছে। এমনকি বাংলাদেশ ব্যাংকের টাকা লোপাট করেছে। বিএনপিকে মানুষ ভদ্র লোকের দল বলে। তাই আগামী দিনে জনগণের শক্তি নিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে। অনুষ্ঠানে কোরআন তেলোয়াত ও দোয়া পরিচালনা করেন মোহাম্মদজুম্মন হোসেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.