কৃষককে গাছে বেঁধে নির্যাতন, ইউপি সদস্যসহ দুইজন কারাগারে

0 40

লক্ষ্মীপুরে চুরির অপবাদ দিয়ে কৃষককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন মামলায় ইউপি সদস্যসহ দুই আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত।
রোববার দুপুরে লক্ষ্মীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রায়হান চৌধুরী এ আদেশ দেন। একইসঙ্গে এ মামলার প্রধান আসামি সদর উপজেলার চররমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালের জামিন মঞ্জুর করেন। তিনিও আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।

বাদীপক্ষের আইনজীবী মহসিন কবির মুরাদ জানান, আদালত জামিন নামঞ্জুর করে চররমনী মোহন ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রহমান স্বপন ও স্থানীয় মো. সোহাগকে কারাগারে পাঠায়। তারা ২ ও ৩ নম্বর আসামি।

জানা গেছে, ২৩ আগস্ট রাতে বাড়ি ফিরছিলেন কৃষক আমির। পথে চুরির অপবাদ দিয়ে ইউপি চেয়ারম্যানের নির্দেশে তাকে আটক করা হয়। এ সময় গাছের সঙ্গে বেঁধে আমিরের ওপর নির্যাতন চালান আসামিরা। একপর্যায়ে চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল ও ইউপি সদস্য স্বপনকে তারা খবর দেন। চেয়ারম্যান-মেম্বারের উপস্থিতিতে দ্বিতীয় দফায় আমিরকে বেধড়ক মারধর করা হয়। এতে তিনি অচেতন হয়ে পড়েন। পরে আমিরকে মেম্বার স্বপনের বাড়িতে নেয়া হয়। সেখানে সালিশের আয়োজন করেন চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল। সালিশে আমির ও তার পরিবারের কাছ থেকে অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়া হয়। পরে তাকে সদর হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

এ ঘটনায় আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত সাত-আটজনের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন নির্যাতনের শিকার আমির।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।