কমলনগরে ইউনিয়ন পরিষদের ঝুঁকিপূর্ণ ভবন থেকে পুলিশ তদন্তকেন্দ্র স্থানান্তরের নির্দেশ

87
লক্ষ্মীপুরের কমলনগর থানাধীন দক্ষিণ চর মার্টিন চৌধুরী বাজারস্থ ‘হাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্র’র ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ার পুলিশ হেডকোয়ার্টার থেকে তা স্থানান্তরের নির্দেশ দিয়ে চিঠি জারি করেছে। দীর্ঘদিন থেকে পুলিশ তদন্ত কেন্দ্রটি চর মার্টিন ইউনিয়ন পরিষদের ভবনে কার্যক্রম পরিচালিত করে আসছিল। 

এদিকে পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশ পাওয়ার পর স্থানান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে। জানা গেছে, কমলনগর থানা হওয়ার আগে হাজিরহাটে ওই পুলিশ তদন্তকেন্দ্রটি স্থাপন করা হয়। পরবর্তিতে কমলনগর থানা হওয়া পর হাজিরহাট পুলিশ তদন্তকেন্দ্রটি চৌধুরী বাজারে স্থানান্তর করা হয়। চর মার্টিন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের কক্ষে চরমার্টিন ও চরকালকিনি ইউনিয়ননের আইন শৃঙ্খলা রক্ষার্থে চৌধুরী বাজারে পুলিশ তদন্তকেন্দ্রের কার্যক্রম চলে আসছিল। কিন্তু দুই ইউনিয়নের আইন শৃঙ্খলার কথা বিবেচনা করলে এ তদন্ত কেন্দ্রটি স্থানীয় মুন্সিরহাট অথবা বলির পুলে হওয়ার কথা।

বর্তমানে পুলিশ হেডকোয়ার্টার থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা সঠিক সিদ্ধান্ত বলে মনে করেন স্থানীয়রা। হাজিরহাট পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ জাফর আহম্মদ বলেন, ইউনিয়ন পরিষদের কার্যালয়ে অস্থায়ীভাবে পুলিশ তদন্তকেন্দ্রের কার্যক্রম চলছিল। বর্তমানে ইউনিয়ন পরিষদের ওই ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বিষয়টি কতৃপক্ষের নজরে আসলে স্থানান্তরে সিদ্ধান্ত হয়।

পাশেই মুন্সিরহাট এলাকায় স্থানান্তরের জন্য পুলিশ হেডকোয়ার্টার থেকে চিঠি আসে। কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, উধ্বর্তন কতৃপক্ষের নির্দেশনায় ও চিঠির আলোকে পুলিশ তদন্তকেন্দ্র স্থানান্তর প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.