একযুগ পর সরকারি খাল দখলমুক্ত করলেন সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা

জড়িত ছিলেন সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু বক্কর

204

একযুগ ধরে আওয়ামী লীগ নেতার দখলে থাকা সরকারি খাল উন্মুক্ত করলেন ইউএনও। নোয়াখালীর সেনবাগ উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু বক্কর ভূঁইয়ার দখলে থাকা ৩ কিলোমিটার খাল গত ২০ মার্চ দুপুরে এক অভিযান চালিয়ে জনগণের জন্য উন্মুক্ত করা হয়েছে। উদ্ধার অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও শতরূপা তালুকদার। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ভূক্তভোগি কৃষকরা জানান, গত একযুগ ধরে স্থানীয় ইউপির সাবেক চেয়ারম্যান কানকিরহাট-কেশারপাড় ও কাশিপুর খালটি দখল করে দু’পাশে ওয়াল দিয়ে মাছ চাষ করতেন। বর্ষা মৌসুমে খালে অবৈধ বাঁধ থাকায় পানি আটকে অধিকাংশ কৃষকের ফসলী আবাদ পানিতে নিমজ্জিত হতো। বিভিন্ন সময় অভিযোগ দিয়েও কৃষকরা ওই খালটি দখলমুক্ত করতে পারেনি। খালটি উন্মুক্তের খবর শুনে স্থানীয় কৃষকসহ এলাকাবাসীর দীর্ঘ দিনের কষ্ট দূর হওয়ায় আনন্দের হাসি ফুটে উঠেছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শতরূপা তালুকদার বলেন, কৃষকের অভিযোগের প্রেক্ষিতে দু’পাশে থাকা অবৈধ ওয়াল ভেঙ্গে দিয়ে খালটি দখলমুক্ত করা হলো । এখন থেকে খালটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.