ইউটিউব থেকে লাখ টাকা আয়ের উপায়

40

দীর্ঘদিন ধরে ভিডিও তৈরি করে ইউটিউবে আপ দিচ্ছেন, কিন্তু আয়-রোজগার করতে পারছেন না। কারণ, আপনার ভিডিও এখনো মনিটাইজ হয়নি। এখন উপায়? চলুন তাহলে জেনে নিই মনিটাইজ করে কীভাবে ইউটিউব থেকে লাখ টাকা আয় করবেন-

অনলাইনের মাধ্যমে বর্তমানে টাকা আয়ের সবচেয়ে ভালো উপায় কন্টেন্ট তৈরি করে অর্থ উপার্জন। তার মধ্যে ইউটিউব অন্যতম। এ ক্ষেত্রে নিয়ম মেনে কাজ করলে দ্রুতই মিলবে মনিটাইজ। নির্ধারিত ভিউ হলে প্রতি মাসেই ঢুকবে টাকা।

 

 

অডিয়েন্স নির্ধারণ করুন

আপনার তৈরি ভিডিও ঠিক কোন অঞ্চলের দর্শকদের দেখাতে চাইছেন তা ঠিক করুন। সেই এলাকার দর্শকদের জন্য নির্দিষ্ট বিষয়ের উপর ভিডিও তৈরি করুন। যেগুলো নির্দিষ্ট সময় অন্তর আপলোড করুন।

সঠিক বিষয় নির্বাচন করুন-

ভিডিও তৈরির আগে সঠিক বিষয় নির্বাচন করুন। শুধুমাত্র সেই বিষয়ের উপরেই ভিডিও তৈরি করুন। এর ফলে একটা বড় সুবিধা পাবেন আপনি। তা হল দর্শকদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে সমস্যা হবে না। সেই নির্দিষ্ট বিষয়ে বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করুন। এর ফলে অর্থ উপার্জনও তুলনামূলক বেশি হওয়ার সম্ভাবনা।

 

 

সরঞ্জামের দিকে নজর দিন

প্রতিটি ভিডিও হতে হবে উচিত ঝকঝকে এবং প্রফেশনাল। কারণ এর ফলে গ্রহণযোগ্যতা বাড়ে। ফলে ভিউ হবে অনেক বেশি। দ্রুত মনিটাইজ হওয়ার সম্ভাবনা থাকে।

যোগাযোগে টুল ব্যবহার করুন

নিয়মিত ভিডিও পোস্ট করুন। ভিডিওর সঙ্গে দিতে হবে সঠিক কি-ওয়ার্ড। নিজের ভিডিওতে সোশ্যাল মিডিয়া ও নিজের ব্লগিং ওয়েবসাইটের ট্র্যাফিক আনতে হবে।

উল্লেখ্য, তবে সাধারণভাবে Youtube থেকে অর্থ উপার্জনের জন্য বেশ কয়েকমাস অপেক্ষা করতে হয়।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.