ইউক্রেনের জন্য মার্কিন তহবিল শেষের পথে, হোয়াইট হাউসের সতর্কতা

54

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনকে সহায়তা করার জন্য যুক্তরাষ্ট্রের সময় ও অর্থ দুই-ই ফুরিয়ে আসছে। হোয়াইট হাউসের কর্মকর্তারা সোমবার এ বিষয়ে সতর্ক করেছেন।

খবর রয়টার্সের।

 

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন গেল অক্টোবরে ইউক্রেন, ইসরায়েল এবং যুক্তরাষ্ট্রের সীমান্ত নিরাপত্তার জন্য প্রায় ১০৬ বিলিয়ন ডলার চায়। তবে রিপাবলিকানরা এ প্যাকেজ প্রত্যাখ্যান করে আটকে দেয়।

হোয়াইট হাউসের বাজেট পরিচালক শালান্ডা ইয়ং হাউসের রিপাবলিকান স্পিকারসহ অন্য কংগ্রেস নেতাদের উদ্দেশে লেখা চিঠিতে বলেন, তহবিল ও অস্ত্র সরবরাহ কাটছাঁট করলে যুদ্ধক্ষেত্রে ইউক্রেন বসে পড়বে এবং রাশিয়ার জয়ের সম্ভাবনা বাড়িয়ে দেবে।

হোয়াইট হাউসের প্রকাশ করা চিঠিতে ইয়ং লেখেন, আমি পরিষ্কার করতে চাই, কংগ্রেসের পদক্ষেপ ছাড়া চলতি বছরের শেষে ইউক্রেনকে আমাদের অস্ত্র দেওয়ার মতো অর্থ ফুরিয়ে আসবে। যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর ভান্ডার থেকেও অস্ত্র পাঠানো যাবে না। আমাদের টাকা প্রায় শেষ।

তিনি লেখেন, এই মুহূর্তে তহবিল পাওয়ার মতো জাদুর কোনো পাত্র নেই। আমাদের টাকা শেষ এবং সময়ও ফুরিয়ে আসছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে আগ্রাসন চালায়। সেই থেকে কংগ্রেস ইউক্রেনের জন্য ১১০ বিলিয়ন ডলারের বেশি পরিমাণ অর্থ অনুমোদন দিয়েছে। তবে জানুয়ারিতে রিপাবলিকানরা ডেমোক্রেটদের কাছ থেকে হাউসের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে আর কোনো তহবিল অনুমোদন দেয়নি।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.