আহমদ শফীর মৃত্যু: মামুনুলসহ ৩৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ

0 48

চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সদ্য প্রয়াত মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করার অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে সংগঠনটির যুগ্মমহাসচিব মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছেন আহমদ শফীর শ্যালক মাঈনুদ্দিন। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩-এ এই অভিযোগ দায়ের করা হয়।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আবু হানিফ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

অ্যাডভোকেট মোহাম্মদ আবু হানিফ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পরিকল্পিত হত্যার অভিযোগ এনে মামলার অভিযোগ দায়ের করা হয়। এতে বাদীসহ আরও ছয় জনকে সাক্ষী করা হয়েছে।’

অন্য অভিযুক্তরা হলেন−মাওলানা নাছির উদ্দিন মুনির, মামুনুল হক, মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, আজিজুল হক ইসলামাবাদী, জাকারিয়া নোমান ফয়েজী, নুরুজ্জামান নোমানী, আব্দুল মতিন, মো. শহীদুল্লাহ, মো. রিজুয়ান আরমান, মো. নজরুল ইসলাম, হাসানুজ্জামান, মো. এনামুল হাসান ফারুকী, মীর সাজেদ, মাওলানা জাফর আহমেদ, মীর জিয়াউদ্দিন, আহমদ, জুবাইর মাহমুদ, এইচ এম জুনায়েদ, আনোয়ার শাহা, মো. আহমদ কামাল, মো. নাছির উদ্দিন, কামরুল ইসলাম কাছেমী, মো. হাসান, ওবায়দুল্লাহ ওবাইদ, জুবাইর, মুহাম্মদ, আমিনুল হক, রফিক সোহেল, মবিনুল হক, নাঈম, হাফেজ সায়েম উল্লাহ ও মাওলানা হাসান জামিল।

আরও পড়ুন

তিনি গত বছরের ১৬ মে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

বিএনপি নেতা আনোয়ার হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

ভারতীয় কোম্পানি সিরামকে বাড়তি সুবিধা দিতে গিয়ে ভ্যাকসিন নিয়ে আজকে জটিলতা তৈরি হয়েছে।

ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিৎ : ব্যারিস্টার মাহবুব উদ্দিন…

বিএনপির উপজেলা কার্যালয়ে হামলা করে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছবি ভাঙচুর কারীদের এই আহবায়ক কমিটির শীর্ষ পদে আসীন করার অভিযোগ।

নোয়াখালীতে যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে ক্ষোভ-অসন্তোষ

কমিটি বানিজ্যের অভিযোগ জেলা ও কেন্দ্রীয় যুবদলের বিরুদ্ধে!

নোয়াখালীতে যুবদলের কমিটি গঠন, তৃণমূলের প্রত্যাখ্যান গণপদত্যাগের ঘোষণা

আইনীসেবা দিতে গিয়ে এখন পর্যন্ত সারা দেশে পাঁচ শতাধিক আইনজীবী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

সারাদেশে আইনজীবীদের করোনা ভ্যাকসিন ও বিনামূল্যে চিকিৎসাসেবা চান ব্যারিস্টার খোকন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।