আগামী ৭ ফেব্রুয়ারি নোয়াখালীতে আসছেন ইসলামিক স্কলার মিজানুর রহমান আজহারী

0 ৩৭৪

বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে আলোচিত ও জনপ্রিয় তরুণ মুফাসসীর, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী স্কলার আল্লামা ড. মিজানুর রহমান আল আজহারী নোয়াখালীর ছয়ানীতে আসছেন।

আগামী ৭ ফেব্রুয়ারি শুক্রবার নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের বড়মেহেদীপুর গাজী ইমামীয়া কমপ্লেক্সের উদ্যোগে আয়োজিত ৩ দিনব্যাপী ঐতিহ্যবাহী তাফসিরুল কোরআন ও ইছালে ছাওয়াব মাহফিলের শেষদিনের প্রধান মুফাসসীর হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

মাহফিলের শেষদিন ৭ই ফেব্রুয়ারি আলোচনায় আরো উপস্থিত থাকবেন বর্তমান সময়ের আরেক আলোচিত জনপ্রিয় বক্তা হাফেজ মাওলানা মুফতি আমীর হামজা।

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, গবেষক ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাচ্ছিরে কোরআন আল্লামা মিজানুর রহমান আল আজহারীর আগমন উপলক্ষে ব্যাপক প্রস্ততি গ্রহণ করেছেন মাহফিলের আয়োজক কমিটি।

দুর-দূরান্ত থেকে আসা অতিরিক্ত মানুষের চাপ সামলানোর কথা মাথায় রেখে প্রজেক্টরের মাধ্যমেও মাহফিল সরাসরি সম্প্রচার করবেন বলে জানান আয়োজক কমিটি।

এদিকে, আজহারীর আগমন উপলক্ষে বেগমগঞ্জের ছয়ানীতে চলছে ব্যাপক প্রস্তুতি। জেলা উপজেলার বিভিন্ন এলাকায় ইতিমধ্যে পোষ্টারিং এর কাজ চলছে। এছাড়া তার আগমনকে ঘিরে বেশ কয়েকদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রচার-প্রচারণার। এ ওয়াজ-মাহফিলকে ঘিরে ধর্মপ্রাণ মুসলিমদের মধ্যে দেখা যাচ্ছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

উল্লেখ্য, মিজানুর রহমান আল-আজহারী বর্তমান বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা। বাংলাদেশে বৃত্তি ও মেধা তালিকায় স্থান করে দাখিল ও আলিম পাস করে স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার জন্য মিশর গমন করেন তিনি।

বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ মিশরের ঐতিহাসিক আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তারপর মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে এমফিল সম্পন্ন করে বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন।

আরও পড়ুন
মন্তব্য
Loading...