অর্থনৈতিক অগ্রগতির সঙ্গে দেশে ডিজিটাল বিপ্লব ঘটছে

চট্টগ্রামে তথ্য প্রযুক্তি কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য উপদেষ্টা

132

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বাংলাদেশ অর্থনৈতিক অগ্রগতি অর্জনের পাশাপাশি দেশে ডিজিটাল বিপ্লব ঘটছে। দেশের সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি প্রতিষ্ঠান এখন ডিজিটালাইজেশনের বাইরে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজম্মকে ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করতে চাইছেন। সাংবাদিকরাও এ প্রক্রিয়ার বাইরে নয়। সাংবাদিকতা করতে হলে তথ্য প্রযুক্তির সঙ্গে তালমিলিয়ে চলতে হবে। তথ্য ও প্রযুক্তির বাইরে থাকার সুযোগ নেই। আজ সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে ‘তথ্য প্রযুক্তি ও সাংবাদিকতা শীর্ষক’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সদস্য আসিফ সিরাজ। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। কর্মশালা পরিচালনা করেন সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ। এসময় উপস্থিত ছিলেন-সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব প্রমুখ।
তথ্য প্রযুক্তি ও সাংবাদিকতা শীর্ষক কর্মশালায় চট্টগ্রামের সাংবাদিকদের প্রশিক্ষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক খ. আলী আর রাজি। এতে প্রিন্ট, অনলাইন ও টেলিভিশনের ৫০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
এর আগে গত ২৯ মার্চ রাতে নগরীর স্মরনিকা কমিউনিটি সেন্টারে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুককে সংবর্ধনা দেয় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। ইউনিয়নের প্রীতি সম্মিলনে চট্টগ্রামের ঐহিত্যবাহী মেজবানের আয়োজন ছিল। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন চট্টগ্রামের আঞ্চলিক গানের বরেণ্য শিল্পী কল্যাণী ঘোষ ও সঞ্জীব আচার্য্য প্রমুখ।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.